• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১২ অক্টোবর, ২০২১
সর্বশেষ আপডেট : ১২ অক্টোবর, ২০২১

১১নং হাটিলা পশ্চিম ইউনিয়নে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী সাবেক ছাত্রনেতা এড. গোলাম কাউছার শামীম

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মো. জহির হোসেন॥

বেজে উঠছে ইউপি নির্বাচনের দামামা। আগামীকাল বৃহস্পতিবার ঘোষণা হতে পারে চাঁদপুরের হাজীগঞ্জে ইউপি নির্বাচনের তফসিল। চায়ের দোকান থেকে বাণিজ্যিক বিতান সব জায়গায় এখন ইউপি নির্বাচনের ভাবনা। আসন্ন ইউপি নির্বাচনে হাজীগঞ্জের কোন ইউনিয়নে কে পাচ্ছেন নৌকার প্রতীক এ নিয়ে চলছে চুলছেড়া বিশ্লেষণ।

আসন্ন ইউপি নির্বাচনকে ঘিরে ১১নং হাটিলা পশ্চিম ইউনিয়নে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী ১/১১’র শেখ হাসিনা মুক্তি আন্দোলনের অগ্রনায়ক, সাবেক ছাত্রনেতা এড. গোলাম কাউছার শামীম ইউনিয়ন চষে বেড়াচ্ছেন। তিনি বাড়ী বাড়ী গিয়ে গণসংযোগ অব্যাহত রেখেছেন।

সাবেক ছাত্র নেতা এডভোকেট মো. গোলাম কাউছার শামীম। ১৯৯৫ সালের হাজীগঞ্জের রাজপথ কাঁপানো ছাত্রনেতা। দলের জন্য রয়েছে তার কঠিন ত্যাগ। রাজপথে থেকে আন্দোলন সংগ্রাম করে গেছেন জোরালোভাবে।

সাবেক ছাত্রনেতা এড. গোলাম কাউছার শামীম ৩ জানুয়ারি ১৯৮০ সালে ১১নং হাটিলা পশ্চিম ইউনিয়নের নোয়াপড়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তারা বাবা মৃত আ. রশিদ ছিলেন স্থানীয় আওয়ামী লীগের ত্যাগী নেতা।

সাবেক ছাত্রনেতা এড. গোলাম কাউছার শামীম’র আপন চাচা মোরশেদ আলম, আমেরিকার-if life civic and political activist, fighting For new American, Rights USA – প্রধান। তিনি ইউএসএ-তে আওয়ামী লীগের রাজনৈতিক সংগঠন সংগঠিত করেন।

তার আরেক চাচা ডা. গোলাম মোস্তফা কাঞ্চন সাবেক ছাত্রলীগ নেতা এবং ইউএসএ-তে আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। তিনি চট্রগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করেন।

তার আরেক চাচা বীর মুক্তিযোদ্ধা আ. মালেক পাটওয়ারী, সাবেক সেনা কর্মকর্তা। ছোট চাচা ঢাকা ওয়াসার সাবেক প্রকৌশলী।

এডভোকেট মো. গোলাম কাউছার শামীম চাঁদপুর জেলা জজ কোটের একজন সুনাম ধন্য আইনজীবি এবং সরকারি আইন কৌশলী (এ.পি.পি)।

তিনি চাঁদপুরের এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন সিনিয়র শিক্ষক, চাঁদপুর জেলা বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমিতির কার্যকরী কমিটির সাবেক রার্নিং অডিটর (২০১৬), সাবেক সম্পাদক লাইব্রেরী (২০১৭), একই পদে ২০১৮ সালেও দায়িত্ব পালন করেন।

তিনি ১৯৯৫ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত হাজীগঞ্জ পৌর ছাত্রলীগের সাথে যুক্ত ছিলেন। ২০০০-২০০২ সালে হাজীগঞ্জ ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগ ও হাজীগঞ্জ উপজেলা ছাত্রলীগের নেতা। সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক বাংলাদেশ আওয়ামী যুবলীগ আশিকাটি ইউনিয়ন শাখা, চাঁদপুর সদর।

এডভোকেট মো. গোলাম কাউছার শামীম বর্তমানে চাঁদপুর বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য এবং সরকারি সহকারি আইন কৌশলী (এ.পি.পি) এবং বাংলাদেশ আওয়ামী লীগ ১১নং হাটিলা পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও একই ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য।

একান্ত আলাপচারিতায় এডভোকেট মো. গোলাম কাউছার শামীম বলেন, জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ শেখ হাসিনার ভিশন ২০৪০ বাস্তবায়ন এবং গ্রাম হবে শহর এরই আলোকে আগামীতে ইউনিয়ন পর্যায়ে ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে নতুনদের সুযোগ সৃষ্টি করার কথা হয়েছে। নতুনরা যদি নৌকার মনোনয়ন পায় তাহলে দল গতিশীল হবে, ইউনিয়ন পর্যায়ে উন্নয়ণের ছোয়া লাগবে। নতুন নেতৃত্ব সৃষ্টি হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি গ্রাম হবে, শহর এ গ্রামকে শহর করতে হলে নবীনদের সুযোগ সৃষ্টি করতে হবে।এডভোকেট শামীম বলেন, আমার পরিবারের সদস্যবৃন্দ আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ততা রয়েছে। আমার পরিবারের অনেক সদস্য রয়েছেন যারা মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। আমার মরহুম চাচা আবদুল হালিম পাটওয়ারী অবিভক্ত হাটিলা ইউনিয়নে ২’বার চেয়ারম্যান পদে নির্বাচন করেছিলেন।

তিনি বলেন, ১১নং হাটিলা পশ্চিম ইউনিয়নে আমি দীর্ঘ ধরে নৌকার মনোনয়ন প্রত্যাশী। তারই আলোকে এলাকার বিভিন্ন বাড়ীতে বাড়ীতে গণসংযোগ করে আসছি। আসন্ন ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন চাইব-ইনশাআল্লাহ দল আমার কর্মকাণ্ড দেখে অবশ্যই আমাকে নৌকার মনোনয়নপত্র প্রদান করবেন বলে আমি বিশ^াস করি।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • রাজনীতি এর আরও খবর
error: Content is protected !!