বেসামরিক প্রশাসনে চাকরিরত অবস্থায় কোন সরকারি কর্মচারীর মৃত্যুবরণ এবং গুরুতর আহত হয়ে স্থায়ী অক্ষমতাজনিত আর্থিক অনুদান প্রদান নীতিমালা অনুযায়ী চাঁদপুরে মৃত ৩২জন কর্মচারীর পরিবারের সদস্যদের মাঝে আর্থিক অনুদানের চেক প্রদান করা হয়েছে হয়েছে। এর মধ্যে প্রত্যেককে ৮ লাখ টাকা করে ২ কোটি ৫৬ লাখ টাকার চেক প্রদান করা হয়।

বৃহস্পতিবার (১০ জুন) দুপুর ২টায় চাঁদপুর জেলা প্রশাসক এর সম্মেলন কক্ষে এসব অনুদানের চেক মৃত ব্যাক্তিদের পরিবারের সদস্যদের হাতে তুলেদেন প্রধান অতিথি জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ।

মৃত কর্মচারী পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়ে ডিসি বলেন, চাকুরিরত অবস্থায় কেউ মারা গেলে তার পরিবারের অনেক কষ্ট হয়ে যায়। ওই পরিবারটা সম্পূর্ণ অসহায় হয়ে পড়ে। আজকে যে চেক বিতরণ কার্যক্রম সরকারের অনেক গুরুত্বপূর্ণ একটা পদক্ষেপ। এই চেক সেই অসহায় পরিবারের অনেক কাজে লাগবে। মৃত ব্যক্তিদের সন্তানদের পড়াশুনাসহ অন্যান্য কাজে ব্যয় করার জন্যেও অনুরোধ জানা চাঁদপুরের জেলা প্রশাসক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় সরকারের উপ-পরিচালক (উপ-সচিব) ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান। উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম, মঞ্জুরুল মোর্শেদ প্রমূখ। অনুদান প্রাপ্তদের মধ্যে শিক্ষক ১৪জন, পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য বিভাগের ৬জন, শিক্ষা বিভাগের ১জন, ইঞ্জিনিয়ার বিভাগে ৩জন, সড়ক বিভাগের ১জন, হিসাবরক্ষণ বিভাগের ২জন, কৃষি বিভাগের ৩জন, খাদ্য বিভাগের ১জন ও সমাজসেবা বিভাগের ১জনসহ মোট ৩২জন।

Sharing is caring!