নিজস্ব প্রতিনিধি:

দুগ্ধজাত ফার্মের বাজার সৃষ্টি ক্ষুদ্র খামারি ও উদ্যোক্তাদের প্রতিকূল পরিবেশ সৃষ্টি এবং জনসাধারণকে উন্নত জাতের গবাদিপশু ও হাঁস-মুরগি ইত্যাদি প্রদর্শন করা, বিজ্ঞানভিত্তিক লালন-পালনের কৌশল তাদের কে অভিহিত করা।

উন্নত জাতের পশুপাখি লালন-পালনের আধুনিক ব্যবস্থাপনা বিষয়ে পরামর্শ প্রদান করা এবং সর্বোপরি জনসাধারণের জন্য নিরাপদ পানি সরবরাহ করা রোগ প্রতিরোধ ক্ষমতার ভিত্তি করে এ আমিষ প্রোটিন আমাদের মানব দেহের জন্য অত্যন্ত প্রয়োজনীয়। প্রাণিসম্পদের উপর জোর দিতে হবে এবং প্রোটিন এর উপর ও জোর দিতে হবে এবং বাংলাদেশের অর্থনীতিতে প্রাণিসম্পদের ভূমিকা অত্যান্ত গুরুত্বপূর্ণ।

দেশের মোট জনসংখ্যার প্রায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে গবাদিপশু হাঁস-মুরগী পালন এর সাথে জড়িত এবং মানুষের খাদ্যের পুষ্টি উপাদান গুলোর অপরিহার্য অংশ তার মধ্যে প্রোটিন সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি।

সম্ভাবনাময় খাতে প্রাণিসম্পদের উন্নয়ন একটি আন্দোলনের হিসেবে গড়ে তোলার জন্য বর্তমান প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনা এ খাতের ওপর বিশেষ গুরুত্ব দিয়েছেন। উপরোক্ত কথাগুলো বলেছেন শাহারাস্তি হাজীগঞ্জের গণমানুষের নেতা মুক্তিযুদ্ধের ১ নং সেক্টর কমান্ডার মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি, তিনি শনিবার বিকালে শাহরাস্তি উপজেলা প্রাণি সম্পদদপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল শাহরাস্তি কর্তৃক আয়োজিত প্রাণি সম্পদ প্রদর্শনী ২০২১ অনুষ্ঠানে টেলিকনফারেন্সর মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

প্রাণিস্ম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এল ডি ডি পি), প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের সহযোগিতায় পৌরশহর মেহার কালীবাড়ি মাঠে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত। উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার এর সভাপতিত্বে ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ মাকসুদুর রহমান এর পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কামরুন্নাহার কাজল, ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান পৌর মেয়র হাজী আব্দুল লতিফ, থানার অফিসার্স ইনচার্জ মোঃ আব্দুল মান্নান, উপজেলা প্রকৌশলী মোঃ রেজাওনুর রহমান, পল্লী বিদ্যুতের ডিজিএম মোঃ মোবারক হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ মুমিনুল হক বকাউল, বিআরডিবির চেয়ারম্যান মোঃ আব্দুল মান্নান মোল্লা উপজেলা প্রাণি সম্প্রসারণ কর্মকর্তা ডাক্তার বিদ্যুৎ দাস প্রাণী সম্প্রসারণ কর্মকর্তা মোঃ রবিউল হোসেন উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন মহাম্মদ আব্দুল হামিদ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মাসুদ রানা পৌর কমিশনার ও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও গনমাধ্যম কর্মীগন উপস্থিত ছিলেন।

Sharing is caring!