করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দোকান-পাট এবং শপিংমলসহ সব ধরনের কেনাকাটায় স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে ব্যাপক সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছে হাজীগঞ্জ থানা পুলিশ। অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) মো. সোহেল মাহমুদের নেতৃত্বে সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত হাজীগঞ্জ বাজারে এই সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

এ সময় ক্রেতা ও বিক্রেতাদের মাস্ক পরিধান নিশ্চিত এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার সোহেল মাহমুদ। থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হারুনুর রশিদের সার্বিক ব্যবস্থাপনায় এই দিন বাজারের রয়েল মার্কেট, কাপড়িয়া পট্টি, টাওয়ার মার্কেট, হকার্স মার্কেটসহ বিভিন্ন অলিগলি ঘুরে সকল ব্যবসায়ীদেরকে আহবান জানান তিনি।

সোহেল মাহমুদ ক্রেতা-বিক্রেতাদের উদ্দেশ্যে বলেন, উভয়কে অবশ্যই মাস্ক পরতে হবে। দোকানের প্রবেশপথে স্যানিটাইজার বা হাত ধোয়ার ব্যবস্থা এবং ক্রেতার শারিরিক তাপমাত্রা পরীা করতে হবে। শারিরিক দুরত্ম বজায় নিশ্চিত করতে একসঙ্গে কোনো দোকানে বেশি লোকের প্রবেশ বন্ধ করতে হবে। বড় বড় দোকানের েেত্র ক্রেতার অবস্থান গোল চিহ্ন দিয়ে নির্দিষ্ট করে রাখতে হবে।

এ সময় তিনি সর্তক করে বলেন, কেউ যদি আরোপিত সরকারি বিধি-নিষেধ অমান্য করেন তাহলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে তাদের দোকান বন্ধ করে দেয়া হবে। প্রচারভিযানে হাজীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ ইব্রাহিম খলিল, সেকেন্ড অফিসার (এসআই) মোশাররফ হোসেন, এসআই জয়নাল, মো. ইউনুস, এএসআই নাজিমসহ অন্যান্য কর্মকর্তা ও প্রেসকাব নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Sharing is caring!