পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে টলিউডের একঝাঁক তারকা অভিনয়শিল্পী অংশ নিয়েছিলেন। দীর্ঘ নির্বাচনি যজ্ঞ শেষে রোববার (২ মে) শুরু হয় ভোট গণনা। এতে তৃণমূল ও বিজেপির তারকা প্রার্থীদের মধ্যে কেউ কেউ বিজয়ের হাসি হেসেছেন, আবার কেউ কেউ হেরে গেছেন।

যশ দাশগুপ্ত এবারের বিধানসভা নির্বাচনে চণ্ডীতলা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হয়েছেন। এ আসনে তৃণমূলের চণ্ডীতলা আসনের প্রার্থী স্বাতী খান্দেকর বিজয়ী হয়েছেন। তা ছাড়া আসানসোল দক্ষিণ কেন্দ্র থেকে তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন অভিনেত্রী সায়নী ঘোষ। কিন্তু এ আসনে বিজেপির তারকা প্রার্থী অগ্নিমিত্রা পাল জয়ী হয়েছেন।

চুঁচুড়ায় বিধানসভার ভোটে বিজেপির হয়ে লড়েন অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়। কিন্তু তৃণমূল কংগ্রেসের প্রার্থী অজিত মজুমদারের কাছে হেরেছেন এই অভিনেত্রী।  অভিনেতা রুদ্রনীল ঘোষ ভবানীপুর আসন থেকে বিজেপির হয়ে নির্বাচনে লড়েন। এতে তৃণমূলের প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় বিজয়ী হয়েছেন। বিজেপির হয়ে শ্যামপুর আসন থেকে লড়েন অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী। কিন্তু তৃণমূলের প্রার্থী কালীপদ মণ্ডল এ আসনে বিজয়ী হয়েছেন।

কৃষ্ণনগর উত্তর আসনে তৃণমূলের হয়ে নির্বাচনে লড়েন অভিনেত্রী কৌশানী মুখার্জি। কিন্তু বিজেপি প্রার্থী মুকুল রায়ের কাছে হেরে গেছেন কৌশানী। তা ছাড়া বাকুড়া আসনে হেরে গেছেন তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। তবে পায়েল সরকার, শ্রাবন্তী চ্যাটার্জির আসনে চূড়ান্ত ফল পাওয়া যায়নি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে ২৯৪টি আসনের মধ‌্যে তৃণমূল কংগ্রেস পেয়েছে ২১০টি, ভারতের বর্তমান ক্ষমতাসীন দল বিজেপি পেয়েছে ৮৪টি, বাম জোট পেয়েছে ১টি আসন।

Sharing is caring!