মনিরুল ইসলাম মনির :

সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউন কার্যকর করতে প্রয়োজনে কঠোর অবস্থান নেবে মতলব উত্তর থানা পুলিশ। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ঘন ঘন টহল দেবেন পুলিশ সদস্যরা।

আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের বিষয়ে অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহজাহান কামাল জানিয়েছেন, ১৪ থেকে ২১ এপ্রিল সরকারের জারি করা বিধিনিষেধ প্রতিপালন নিশ্চিত করতে পুলিশের সদস্যরা মাঠে থাকবে। পুলিশ ঘন ঘন টহল দিবে থানা এলাকায়।

অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহজাহান কামাল বলেছেন, কঠোর লকডাউনের বিষয়ে সরকারের ঘোষণার পর তা নিয়ে কয়েক দিন ধরে বাহিনীর শীর্ষ পর্যায়ে আলোচনা হয়েছে। সব জায়গায় স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করা, বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার-মাস্ক বিতরণ, মানুষকে ঘরে রাখা, সচেতনতামূলক মাইকিং, চেকপোস্ট বসানো, যান চলাচল নিয়ন্ত্রণসহ নানা বিষয়ে করণীয় ঠিক করা হয়েছে। শুধু উপজেলার পৌর এলাকা নয়, এমনকি ইউনিয়ন কিংবা গ্রাম পর্যায়ে এসব দায়িত্ব পালন করবে পুলিশ।

অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহজাহান কামাল বলেন, গত বছর থেকে আমরা করোনাভাইরাসের সংক্রমণ রোধে জনগণকে সচেতন করছি। এবারও পুলিশ সদস্যরা সবার আগে থেকে কাজ করবে।

তিনি জানায়, এ বাহিনীর প্রতিটি সদস্যকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। জনগণকে সব ধরনের চেষ্টার পরও সচেতন করা না গেলে প্রয়োজনে সংক্রমণ ব্যাধি আইন প্রয়োগ করা হবে। পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হবে। বেশি ঝুঁকিপূর্ণ এলাকায় প্রবেশ-বাহিরে কড়াকড়ি আরোপ করা হবে। প্রয়োজনে প্রবেশপথ বন্ধ করা হবে। এ সময় কেউ যদি অসুস্থ হন, তাকে হাসপাতালে নেওয়া এবং মৃতদেহ সৎকারের ব্যবস্থা করবে পুলিশ।

মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহজাহান কামাল বলেছেন, আমার থানা এলাকায় ১৪ তারিখ থেকে সরকারি বিধিনিষেধ প্রতিপালন করা হবে। এজন্য তিনি এলাকাবাসীর সহযোগিতা চেয়েছেন। এলাকাবাসীকে সচেতন করতে প্রতিদিনই মাইকিং করা হচ্ছে।

Sharing is caring!