কোভিড-১৯ মহামারি বিধ্বংসী রূপ নিয়েছে ব্রাজিলে।  করোনার দ্বিতীয় ঢেউয়ে রোজ অসংখ্য মানুষ আক্রান্ত হচ্ছেন।  মারা যাচ্ছেন হাজার হাজার মানুষ। দেশটিতে একদিনেই মারা গেছেন তিন হাজার ৭৮০ জন। করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত লাতিন আমেরিকার দেশটিতে একদিনে এটিই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আলাদোলুর প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার ব্রাজিলে তিন হাজার ৭৮০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়াল তিন লাখ ১৭ হাজার ৬৪৬ জনে।

আর গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮৪ হাজার ৪৯৪ জন। এতে করে মোট আক্রান্ত বেড়ে দাঁড়াল এক কোটি ২৬ লাখ ৫০ হাজারে। এখন পর্যন্ত দেশটিতে এক কোটি ১১ লাখ মানুষ করোনা থেকে সেরে উঠেছেন। ২১৩ মিলিয়ন জনসংখ্যার দেশটিতে যুক্তরাষ্ট্রের পরই বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে করোনা মহামারিতে।

এদিকে করোনায় মৃত্যু ও আক্রান্তের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারসের বুধবার সকালের তথ্যানুযায়ী, করোনায় গত ২৪ ঘণ্টায় লাতিন আমেরিকার দেশটিতে তিন হাজার ৬৬৮ জনের মৃত্যু হয়েছে।  এ নিয়ে দেশটিতে তিন লাখ ১৭ হাজার ৯৩৬ জনের মৃত্যু হয়।  সুস্থ হয়েছেন এক কোটি ১০ লাখ ৭৪ হাজার ৪৮৩ জন।  আর মোট সংক্রমণ ১ কোটি ২৬ লাখ ৬৪ হাজার ৫৮ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনার বৈশ্বিক সংক্রমণ ও মৃত্যু বেড়েছে। এই সময়ে নতুন করে প্রায় ৫ লাখ ৪২ হাজার সংক্রমিত হয়েছে যা আগের দিন ছিল চার লাখ ৪৫ হাজার। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১০ হাজার ৮৬৬ জনের মৃত্যু হয়েছে আগের দিন এই সংখ্যা ছিল সাত হাজার ৫৯৫ জন।

করোনার বৈশ্বিক সংক্রমণ ১২ কোটি ৮৭ লাখ ৯৭ হাজার ছাড়িয়ে গেছে। এখন পর্যন্ত মারা গেছেন ২৮ লাখ ১৫ হাজার ৮৯৬ জন। সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ৩৯ লাখ সাড়ে ২৩ হাজারের বেশি।

Sharing is caring!