হাজীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। একই সাথে পালিত হচ্ছে স্বাধীনতার ৫০ বছর পূর্তি রজত জয়ন্তী।

শুক্রবার সকালে (২৬ মার্চ) সুর্যোদয়ের সাথে উপজেলা চত্ত্বরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা হাজীগঞ্জ থানা পুলিশ।

এরপর উপজেলায় নির্মিত “মৃত্যুঞ্জয়ী মুজিব” চত্ত্বরে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুস্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কানিজ ফাতেমাসহ কর্মকর্তাবৃন্দ।

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপির পক্ষে নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া, উপজেলা উন্নয়ন সমন্বয় কমিটির সদস্য ও জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও উপজেলা উন্নয়ন সমন্বয় কমিটির যুগ্ম আহবায়ক হাজী জসিমউদ্দিনসহ যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

হাজীগঞ্জ উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ড, উপজেলা পরিষদের পক্ষে পুস্পস্তবক অর্পন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মো. মাইনুদ্দীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া, ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলি পারভীন মিলি।

হাজীগঞ্জ থানার পক্ষ থেকে পুস্পস্তবক অর্পন করেন অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি সার্কেল) সোহেল মাহমুদ ও অফিসার ইনর্চাজ মোঃ হারুনুর রশিদের নেতৃত্বে পুলিশ বাহিনী।

হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পক্ষে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মো. মাইনুদ্দীন, সাধারণ সম্পাদক হেলালউদ্দিন মিয়াজীসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

সকাল পৌর ১০টায় হাজীগঞ্জ পৌরসভা থেকে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপির পক্ষে পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম. মাহবুব-উল আলম লিপন, সাধারণ সম্পাদক আলহাজ¦ সৈয়দ আহমদ খসরুসহ যুবলীগ ও ছাত্রলীগ “মৃতুঞ্জয়ী মুজিব” চত্বরে পুস্পস্তবক অর্পন করেন।

এর পর পরই হাজীগঞ্জ পৌরসভার মেয়রসহ সকল কাউন্সিলরবৃন্দ, পৌর আওয়ামী লীগ।

এ ছাড়াও হাজীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি সত্যব্রত মিঠুনের নেতৃত্বে প্রাক্তন ছাত্রলীগ, হাজীগঞ্জ উপজেলা যুবলীগ, উপজেলা ছাত্রলীগ, পৌর ছাত্রলীগ, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ প্রাইমারি টির্চাস ট্রেনিং ইনিস্টিটিউট সুপারিনটেন্ডেন্ট মোঃ জয়নাল আবেদীনের নেতৃত্বে প্রাইমারি টির্চাস ট্রেনিং ইউনিষ্টিটিউট,

সকাল ৭টায় হাজীগঞ্জ উপজেলা বিজয় স্তম্বে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুস্পস্তবক অর্পণ করে উপজেলা ও শহর বিএনপি, যুবদল, ছাত্রদলের পক্ষে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আ. রহিম, পৌর বিএনপির সভাপতি নাজমুল আলম চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খোরশেদ আলম ভূট্রো, উপজেলা যুবদল, পৌর যুবদল, ছাত্রদল নেতৃবৃন্দ পুস্পস্তবক অর্পন করেন।

সকাল ৮টায় উপজেলা চত্ত্বরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের সংক্ষিপ্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মো. মাইনুদ্দীন। এর পর বক্তব্য প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া। পরে কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মো. মাইনুদ্দীন।

সর্বশেষ চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণের মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠান সমাপ্ত হয়।

Sharing is caring!