• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ৭ জুলাই, ২০২৩
সর্বশেষ আপডেট : ৭ জুলাই, ২০২৩

দেড় ঘন্টা সড়ক অবরোধ, যাত্রীদের চরম দূর্ভোগ

হাজীগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি ঘোষণার গুজবে ছাত্রলীগের একাংশের সড়ক অবরোধ, আগুন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
হাজীগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি ঘোষণার গুজবে ছাত্রলীগের একাংশের সড়ক অবরোধ
ছবি-নতুনেরকথা।

হাজীগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রলীগের নতুন কমিটি অনুমোদনের গবং অনুমোদিত কমিটিতে অছাত্র, বিবাহীত, মাদক ব্যবসায়ী ও যাদের বয়স নেই এমন ব্যক্তিদের কমিটিতে না রাখার দাবিতে দেড় ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করে রেখেছিল ছাত্রলীগের নেতৃবৃন্দের একাংশ। শুক্রবার (৭ জুলাই) বিকাল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের পৃথক দুইটি স্থানে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে তারা।

এ দিন হাজীগঞ্জ পৌরসভা কার্যালয় সংলগ্ন টোরাগড় কাজী বাড়ির সামনে উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল্লাহ আল মামুন জীবন, হাজীগঞ্জ পশ্চিম বাজারস্থ মান্নান কোল্ড স্টোর সংলগ্ন এলাকায় উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মো. জাহিদ হাসান নিরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাজহারুল আলম শান্ত ও পৌর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কাদের সবুজসহ তাদের কর্মী-সমর্থরা সড়কে অবস্থান নেয়।

এ সময় তাদের কর্মী-সমর্থকরা কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কে টায়ার জ¦ালিয়ে, গাছের গুড়ি ও ইট পেলে নিজ নিজ নেতার পক্ষে শ্লোগান দেয়া শুরু করেন এবং অনুমোদিত বা আগামি দিনে অনুমোদন দেওয়া হবে এমন কমিটিতে যেন অছাত্র, বিবাহীত, মাদক ব্যবসায়ী ও যাদের বয়স নেই এমন কাউকে যেন না রাখা হয়, এমন দাবি জানান জেলা নেতৃবৃন্দের প্রতি। এতে করে দেড় ঘন্টাব্যাপী সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

এ দিকে সড়ক অবরোধের কারণে ছোট-বড় কয়েক শতাধিক যানবাহন আটকা পড়ে সহস্রাধিক যাত্রীকে দুর্ভোগ পড়তে হয়। এ সময় অনেকে গাড়ি থেকে নেমে হেঁটে ও বিকল্প বাহনের মাধ্যমে গন্তব্যে পৌঁছাতে বাধ্য হন।

খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) পংকজ কুমার দে’র নেতৃত্বে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ পৌরসভা কার্যালয় সংলগ্ন এলাকা এবং পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. নজরুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে হাজীগঞ্জ পশ্চিম বাজারস্থ মান্নান কোল্ড স্টোর সংলগ্ন এলাকায় অবরোধস্থলে পৌঁছান। এসময় তারা জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ এবং অবরোধকারীদের সাথে কথা বলে সড়ক অবরোধ মুক্ত করেন।

জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করে হাজীগঞ্জ পৌর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কাদের সবুজ জানান, আমরা চাই আগামি দিনের কমিটিতে যেন অছাত্র, বিবাহীত ও যাদের বয়স নেই এমন কাউকে নেতৃত্বে প্রদান করা না হয়। তিনি বলেন, জেলা ছাত্রলীগের সভাপতি আমাদেরকে বলেছেন, সবার সাথে কথা বলে আগামি দিনে কমিটি দেওয়া হবে।

উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল্লাহ আল মামুন জীবন বলেন, মাদক ব্যবসায়ীসহ অপরাধমূলক কাজের সাথে জড়িত কোন ব্যক্তি যেন ছাত্রলীগের নেতৃত্বে না আসে, এমন দাবিতে নেতাকর্মীরা সড়ক অবরোধ করে। তাদের দাবির সাথে আমিও একাত্মতা প্রকাশ করছি। তিনি আরো বলেন, জেলা ছাত্রলীগের সভাপতির সাথে কথা বলে বিষয়টি নিশ্চিত হওয়ার পর অবরোধ তুলে নেওয়া হয়েছে।

উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাজহারুল আলম শান্ত সংবাদকর্মীদের বলেন, আমাদের ওসি তদন্ত (পুলিশ পরিদর্শক) সাহেবের মাধ্যমে জেলা ছাত্রলীগের সভাপতি জানিয়েছে, তারা সবার সাথে আলোচনা করে নতুন কমিটি দিবেন বলে আমাদেরকে আশ্বস্ত করেছেন। সেই জন্য আমরা অবরোধ তুলে নিয়েছি।

এ বিষয়ে চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি মো. জহির উদ্দিন মিয়াজী সংবাদকর্মীদের বলেন, হাজীগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি দেয়া হয়নি। সাধারণ সম্পাদকসহ বৈঠকে বসে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ জানান, হাজীগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি হওয়ার কথা ছিল। যারা অবরোধ করেছেন, তাদেরকে কমিটিতে রাখা হয়নি, এমন আশংকায় তারা কুমিল্লা-চাঁদপুর মহাসড়ক অবরোধ করে। পরে আমরা জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ ও অবরোধকারীদের সাথে কথা বলে যানবাহন চলাচল স্বাভাবিক করি।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • রাজনীতি এর আরও খবর
error: Content is protected !!