বিশেষ প্রতিনিধি॥ দেশের জন্য পুলিশের আত্মত্যাগ জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করে বলে মন্তব্য করেছেন চাঁদপুরের পুলিশ সুপার ও সদ্য পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত ডিআইজি মো. মাহবুবুর রহমান পিপিএম বার।

তিনি বলেন, কর্মক্ষেত্রে জীবন বিলিয়ে দিয়ে মানুষের সেবা করে যারা পৃথিবী থেকে তারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তারা শহীদ। তারা আমাদের মাঝে অমর হয়ে থাকবে।

সোমবার সকালে চাঁদপুরে ‘পুলিশ মেমোরিয়াল ডে-২০২১’ উপলক্ষে পুলিশ লাইনে অস্থায়ী স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা এবং স্বীকৃতি স্মারক প্রদান অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

মেমোরিয়াল ডে-তে জানানো হয় চাঁদপুর জেলায় এ যাবত পর্যন্ত ২১জন পুলিশ সদস্য কর্মক্ষেত্রে বিভিন্ন সময় মৃত্যুবরণ করেছেন।

দায়িত্বপালনকালে তাদের এ মৃত্যুতে শোক জানিয়ে নিহতের পরিবারবর্গের হাতে সম্মানতা তুলে দেওয়া হয়।

এ সময় পুলিশ সুপার বলেন, যেসব পুলিশ সদস্য কর্মক্ষেত্রে মৃত্যুবরণ করেছে তারা শহীদ। তাদের সন্তানদেরকে পুলিশের পক্ষ থেকে সকল ধরনের সহযোগিতা প্রদান করা হবে।

‘পুলিশ মেমোরিয়াল ডে’ অনুষ্ঠানে কর্মক্ষেত্রে মৃত্যু এমন পুলিশ সদস্য পরিবারের সদস্যদের আবেগঘন বক্তব্যে পরিবেশ ভারী হয়ে উঠে। এ সময় মঞ্চে ও মঞ্চের সম্মুখে আগত অতিথিবৃন্দ চোখ মুছতে দেখা যায়।

‘পুলিশ মেমোরিয়াল ডে’তে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আ. রহিম, এএসপি সার্কেল (হাজীগঞ্জ) সোহেল মাহমুদ, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল পাটওয়ারী, সাধারণ সম্পাদক রহিমদ বাদশা, সাবেক সভাপতি গিয়াসউদ্দিন মিলন, সাবেক সাধারণ সম্পাদক আহসান উল্যাহ’সহ জেলার ৮টি উপজেলার প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ বক্তব্য রাখেন।

Sharing is caring!