গাজী মহিনউদ্দিন:

হাজীগঞ্জের বাকিলায় প্রবাসী আওয়ামী ফোরামের উদ্যোগে অসুস্থ্য, ও এতিম শিশুদের আর্থিক অনুদান প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে উপজেলার ২নং বাকিলা ইউনিয়নের প্রবাসী আওয়ামী ফোরামের উদ্যোগে আর্থিক অনুদান প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন চাঁদপুর-৫ হাজীগঞ্জ শাহরাস্তি আসনের সংসদ সদস্য, মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, নৌ-পরিবহন মন্ত্রনালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাকিলা প্রবাসী আওয়ামী ফোরাম করোনা মহামারির সময় অসহায় দুস্থ্য মানুষকে অনেক সহযোগিতা করেছে। প্রবাসী আওয়ামী ফোরাম অসুস্থ এবং দুস্থ মানুষকে সহযোগিতা করে আসছে। প্রবাসে থেকে দেশের মানুষের প্রতি তাদের যে ভালোবাসা তা প্রশংসার দাবীদার। প্রবাসী ফোরামের এমন ধারাবাহিক আত্মমানবতার সেবায় নিয়োজিত থাকায় অভিবাধন জানাচ্ছি। ভবিষ্যতে তাদের এ কর্মকান্ডে পাশে থাকার চেষ্টা করবো।

বাকিলা প্রবাসী ফোরাম এর মাধ্যমে এক কলেজ ছাত্রীকে কিডনির চিকিৎসার জন্য এক লাখ টাকা ও দক্ষিণ শ্রীপুর এবং বাকিলা ফজলুল উলুম এতিমখানার জন্য পৃথকভাবে ১০ হাজার টাকা করে, ফুলছোঁয়া মাদ্রাসায় ২০ হাজার টাকার আর্থিক অনুদান প্রদান করা হয়। ফোরামটি গত এক বছরে প্রায় আট লাখ টাকার অনুদান প্রদান করেন বাকিলা দুস্থ অসহায় পরিবারের মাঝে।

২নং বাকিলা ইউনিয়ন প্রবাসী আওয়ামী ফোরামের প্রধান সমন্বয়ক মো. রাকিবুল ইসলাম রাকিবের সভাপতিত্বে ও ২নং বাকিলা ইউনিয়ন প্রবাসী আওয়ামী ফোরামের যুগ্ম সমন্বয়ক নাজমুল আহসান নয়নের সঞ্চলনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক মো. বিল্লাল হোসেন মজুমদার, সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি সত্যব্রত ভদ্র মিঠুন, বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন, হাজীগঞ্জ উপজেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি সাবেক সহ সভাপতি অহিদুজ্জামান, আওয়ামীলীগ নেতা হুমায়ুন কবির স্বপন।

সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ২নং বাকিলা ইউনিয়ন প্রবাসী আওয়ামী ফোরামের সভাপতি মো. মহসিন হোসেন সৈকত ও সাধারণ সম্পাদক মো. মানিক মজুমদার।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহবায়ক শাহাদাত হোসেন।

শুভেচ্ছা বক্তব্য রাখেন বাকিলা ইউনিয়ন যুবলীগের আহবায়ক ইব্রাহিম খান রনি, ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক প্রিন্স মাহমুদ, সভাপতি আব্দুল মালেক, ছাত্রলীগ নেতা প্লাবন রায় চৌধুরী, সুব্রত দাশ শুভ, শরীফ হোসেন, যুবলীগ নেতা শাহাদাত হোসেন, হাবিবুর রহমান মিলন, আওয়ামীলীগ নেতা কামরুজ্জামান মোল্লা, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক কামাল হোসেন, ৬ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক আরিফ হোসেন সহ আরো অনেকে।

Sharing is caring!