স্বাগতিকদের বোলিং তাণ্ডবে লণ্ডভণ্ড ক্যারিবীয় ইনিংস। স্বাগতিকদের জন্য জয় হাতের নাগালেই। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ১১৩ রানের লিড নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। তবে চতুর্থ দিনে বাংলাদেশকে ম্যাচে ফিরিয়ে এনেছেন বোলাররা।

তাইজুল ইসলাম, নাঈম হাসান ও আবু জায়েদ রাহির দুর্দান্ত বোলিংয়ে মাত্র ১১৭ রানে গুটিয়ে গেছে ক্যারিবীয়রা। এই টেস্ট জিততে হলে বাংলাদেশের দরকার ২৩১ রান। তাইজুল ৪টি ও নাঈম হাসান ৩টি উইকেট নিয়েছেন। এছাড়া রাহি নিয়েছেন ২টি উইকেট।

এর আগে ৩ উইকেটে ৪১ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। আজ ক্যারিবীয়দের প্রথম দুটি উইকেট দখল করেন পেসার আবু জায়েদ রাহি। প্রথমে জোমেল ওয়ারিকান ও পরে কাইল মেয়ার্সকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন তিনি। এরপর স্পিনার তাইজুল ইসলামের বলে স্টাম্পিংয়ের শিকার হয়ে সাজঘরে ফেরেন জার্মেইন ব্ল্যাকউড (৯)।

জশুয়া দা সিলভা (২০) ও আলজারি জোসেফকেও (৯) সাজঘরে পাঠান তাইজুল। নাঈম ফেরান এনক্রুমা বোনার (৩৮) ও রাকিম কর্নওয়ালকে।

প্রথম ইনিংসে ৪০৯ রান করে ওয়েস্ট ইন্ডিজ আর বাংলাদেশ করে ২৯৬। ফলে ১১৩ রানের বড় লিড পায় ক্যারিবীয়রা। চট্টগ্রামে প্রথম টেস্টে ৩ উইকেটে জিতে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে আছে ক্যারিবীয়রা। তাই সিরিজ বাঁচাতে হলে এই টেস্ট জয়ের বিকল্প নেই টাইগারদের।

Sharing is caring!