সব শিক্ষকদের ভ্যাকসিন নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। তিনি বলেন যে কোনো সময় খুলবে। তাই আগেই করোনা টিকা নিন। বৈশ্বিক মহামারি করোনার কারণে দীর্ঘ দিন ধরে বন্ধ থাকা স্কুল গুলো খুলতে পারে যেকোনো সময়। এ জন্য আগামী এক সপ্তাহের মধ্যে দেশের সব প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের করোনা ভ্যাকসিন দিতে হবে বলেও জানান তিনি।

মঙ্গলবার সকাল ১১টায় সচিবালয় ক্লিনিকে টিকা নিয়ে তিনি এ কথা জানান। এ সময় উপস্থিত ছিলেন সচিবালয় ক্লিনিকের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরীসহ কর্মকর্তারা।

এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, উনি (প্রধানমন্ত্রী) গতকাল এবং এর আগেও আমাকে ফোন দিয়ে বলেছেন- তোমার সব শিক্ষককে টিকা দিয়ে নাও, আমরা যে কোনো সময় স্কুল খুলে দেব। আমার কোনো শিক্ষক যাতে টিকার আওতার বাইরে না থাকে।

কবে থেকে টিকা দেওয়া হবে- জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, শিক্ষকদের জন্য ইতোমধ্যে প্রধানমন্ত্রী স্বাস্থ্য মন্ত্রণালয়কে নির্দেশ প্রদান করেছেন। আমরা যে কোনো সময়…আজ (মঙ্গলবার) থেকে সাত দিনের মধ্যে টিকা নেওয়া শেষ করব।

তিনি বলেন, আমি নিজেও টিকা নিয়েছি, আমাদের সচিবালয়ের সবাই নিয়েছে। কোনো রকম পার্শ্বপ্রতিক্রিয়া নেই। আমি অনুরোধ করব- আমার শিক্ষকদের, আমার মন্ত্রণালয়ের আওতায় যারা আছেন, ৪০ বছরের ঊর্ধ্বে যারা পড়বেন তাদের টিকা নেওয়ার জন্য অনুরোধ করব। এ সময় শিক্ষকদের যথাসময়ে টিকা নিয়ে স্বাস্থ্য সুরক্ষায় এগিয়ে আসতে এবং সবাইকে মাস্ক ব্যবহারের আহ্বান জানান প্রতিমন্ত্রী।

Sharing is caring!