জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে চাঁদপুরের ৮ উপজেলায় ১১৫ জন ভূমিহীন ও গৃহহীন মাথা গোঁজার ঠাঁই পাচ্ছেন। চাঁদপুর জেলার ৮টি উপজেলায় গৃহহীণরা এ ঘর পাবেন। ভূমিহীন পরিবারের বসবাসের জন্য হস্তান্তরের প্রক্রিয়াও শুরু হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার সকালে ভূমিহীনদের মাঝে এ ঘরের চাবি প্রদান করবেন। গণভবন থেকে প্রোগ্রামটি সরাসরি সম্প্রচার করা হবে।

জানা গেছে, আশ্রয়ণ প্রকল্প-২ এর অধীনে ভূমিহীন ও বাস্তহীন পরিবারের বসবাসের জন্য চাঁদপুর জেলায় ১১৫ টি ঘর নির্মাণ করা হয়েছে। তারমধ্যে চাঁদপুর সদরে ৪০টি, মতলব দক্ষিণ উপজেলায় ২৫টি, মতলব উত্তর উপজেলায় ৫টি, কচুয়া উপজেলায় ১৫টি, শাহরাস্তি উপজেলায় ৫টি, হাজীগঞ্জ উপজেলায় ৫টি ও হাইমচর উপজেলায় ২০টি।

সরকারি খাস জমিতে এসব বাড়ি নির্মাণের লক্ষ্যে প্রতিটির জন্য ১ লাখ ৭১ হাজার টাকা আর খরচ বাবদ ৪ হাজার টাকা ব্যয় নির্ধারণ করা হয়।

এসব বাড়ি জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের প্রত্যক্ষ তত্ত্বাবধানে এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার তদারকিতে নির্মাণ করা হয়েছে। ইতোমধ্যে গৃহ নির্মাণের কাজ শেষ হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে সংবাদকর্মীদের এ তথ্যা জানান চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ।

Sharing is caring!