বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারিতে আরও চার সপ্তাহের জন্য নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। নিবন্ধিত নিয়োগ বঞ্চিত প্রার্থীদের এক আবেদনের শুনানি নিয়ে সোমবার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে গত ১৫ ডিসেম্বর এক মাসের জন্য নিষেধাজ্ঞা দিয়েছিলেন হাইকোর্ট। আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান, ছিদ্দিক উল্যাহ মিয়া ও ব্যারিস্টার মহিউদ্দিন মো. হানিফ।

ব্যারিস্টার মহিউদ্দিন মো. হানিফ জানান, ২০১৭ সালের ১৪ ডিসেম্বর হাইকোর্ট একটি রায় দিয়েছেন। ওই রায়ে কয়েক দফা নির্দেশনা ছিল। তার মধ্যে একটি ছিল সম্মিলিত মেধা তালিকা অনুযায়ী রিট আবেদনকারীদের জন্য সুপারিশ করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। কিন্তু দুই বছরেও রায় বাস্তবায়ন না করায় রিট আবেদনকারীরা আদালত অবমাননার আবেদন করেন। সেই আবেদনের শুনানি নিয়ে ২০১৯ সালে রুল জারি করেন হাইকোর্ট। এ রুল বিবেচনাধীন থাকা অবস্থায় ৩০ হাজার প্রার্থীর জন্য গণবিজ্ঞপ্তি জারি করে এনটিআরসিএ।

এরপর নিয়োগ থেকে বিরত থাকতে একটি আবেদন করেন রিটকারীরা। এ আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট এক মাসের জন্য বেসরকারি শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি জারি করা থেকে বিরত থাকতে গত ১৫ ডিসেম্বর নিষেধাজ্ঞা দিয়েছিলেন। নিষেধাজ্ঞার মেয়াদ সোমবার আরও চার সপ্তাহের জন্য বাড়ানো হয়েছে বলে জানান ব্যারিস্টার মহিউদ্দিন। এছাড়া আবেদনের শুনানি ২১ ফেব্রুয়ারি পর্যন্ত মুলতবি করেছেন আদালত।

Sharing is caring!