গাজী মহিনউদ্দিন:

করোনা মহামারীতে দেশ এবং বিদেশে মানবিক কর্মকান্ডে বিশেষ অবদান রাখায় করোনায় সম্মুখ যোদ্ধা মুসাফির ফাউন্ডেশনের চেয়ারম্যান হাজীগঞ্জ তথা বড়কুলের কৃতি সন্তান আলহাজ্ব আব্দুল হান্নান মুসাফিরকে সৌদি আরব মদিনা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে।

১৩ জানুয়ারী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সৌদি আরব মদিনা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে আলোচনা সভা ও সৌদি আরবের মদিনায় করোনা যোদ্ধাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে আব্দুল হান্নান মুসাফিরকে এ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

আব্দুল হান্নান চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার বড়কুল পূর্ব ইউনিয়নের দিকচাইল গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান।

আলহাজ্ব আব্দুল হান্নান মুসাফির নিজস্ব অর্থায়নে গড়ে তোলা মুসাফির ফাউন্ডেশনের মাধ্যমে দেশ এবং বিদেশে নানান সামাজিক কর্মকান্ড পরিচালনা করে আসছেন।

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে লকডাউনে বন্দী থাকা সংকটে পড়া মানুষের পাশে দাঁড়ান আলহাজ্ব আব্দুল হান্নান মুসাফির। আব্দুল হান্নান মুসাফির করোনা মহামারীতে জীবনের ঝুঁকি নিয়ে লকডাউনে সৌদি আরবের মদিনায় থাকা প্রবাসীদের ২০ থেকে ৩০ কিলোমিটার ঘুরে ঘুরে মুসাফির ফাউন্ডেশনের তহবিল থেকে সংকটে পড়া প্রবাসীদের সহযোগিতার হাত বাড়ান।

এছাড়াও আলহাজ্ব আব্দুল হান্নান তার নিজ ইউনিয়ন ৬নং বড়কুল পূর্ব ইউনিয়নে সংকটে পড়া মানুষের সহযোগিতায় এগিয়ে আসেন।

আলহাজ্ব আবদুল হান্নান মুসাফির ২০০১ সালে জীবিকার তাগিদে প্রবাসে পাড়ি দেন। প্রবাসে থেকে ধীরে ধীরে গড়ে তোলেন নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠান।

মুসাফির ফাউন্ডেশনের চেয়ারম্যান আব্দুল হান্নান সামাজিক কর্মকান্ডের পাশাপাশি রাজনীতি অঙ্গনেও রয়েছে সরব উপস্থিতি । জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে লালন আওয়ামী লীগ এবং সহযোগি সংগঠনের সকল কর্মসূচি বাস্তবায়ন করে আসছেন। তিনি সৌদি আরব মদিনা জেলা আওয়ামী যুবলীগের উপদেষ্টা সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

মুসাফির ফাউন্ডেশনের মাধ্যমে আব্দুল হান্নান দেশ বিদেশে বিভিন্ন মানবিক, সামাজিক এবং শিক্ষামূলক কর্মমান্ড পরিচালনা করেন।

Sharing is caring!