বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলা শাখার ২০২১-২০২২ দ্বি-বার্ষিক কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। মাননীয় তথ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এর শ্রদ্ধেয় মাতা বিশিষ্ট লেখিকা অধ্যাপক এড. কামরুন্নাহার বেগমকে সভাপতি, সাবেক ছাত্রনেতা, আওয়ামী লীগ নেতা আবুল বশরকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, চট্টগ্রাম জেলা শাখা গঠন করা হয়।

কমিটি অনুমোদন করেছেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সভাপতি সারাহ বেগম কবীর ও সংগঠনের সাধারণ সম্পাদক ও মুখপাত্র অরুন সরকার রানা।

কমিটির সভাপতি বিশিষ্ট লেখিকা, শিক্ষাবিদ অধ্যাপক এড. কামরুন্নাহার বেগম, সহ সভাপতি- লায়ন নবাব হোসেন মুন্না, নোমান লিটন, অধ্যাপক ববী বড়ুয়া, নিজামুল ইসলাম শরীফ, জাহানারা সাবের, স্বপন কুমার দাস, মো. জসিম উদ্দিন চৌধুরী, সৈয়দা সাহেদা সুলতানা, সাধারণ সম্পাদক আবুল বশর, যুগ্ম সাধারণ সম্পাদক শ.ম জিয়াউর রহমান, হাজী মো. সেলিম রহমান, মাহফুজ উল্লাহ চৌধুরী সুমন, মো. নজরুল ইসলাম মুস্তাফিজ, সাংগঠনিক সম্পাদক- সি.আর বিধান বড়ুয়া, সহ সাংগঠনিক সম্পাদক মো. আমিন চৌধুরী, জান্নাতুল ফেরদৌস সোনিয়া, সাংস্কৃতিক সম্পাদক- অচিন্ত্য কুমার দাশ, সঙ্গীত বিষয়ক সম্পাদক- ইকবাল হায়দার,  সহ সঙ্গীত সম্পাদক- নারায়ন দাশ, সুপন বিশ^াস, শিল্পকলা সম্পাদক- নসরুল হোসেন, সরিৎ চৌধুরী সমাজ, সমাজকল্যাণ সম্পাদক- মো. হাসান মুরাদ, সহ সমাজকল্যাণ সম্পাদক- গোলাম রহমান, অর্থ সম্পাদক- কাজী গোলাম ফারুক, সহ অর্থ সম্পাদক- মাসুমা কামাল আখি, প্রচার সম্পাদক- সাজেদা বেগম সাজু, সহ অর্থ সম্পাদক- নাজমুল হুদা, আবৃত্তি বিষয়ক সম্পাদক- সোমা মুৎসুদ্দী, সহ আবৃত্তি সম্পাদক- সজল দাস, তথ্য ও গবেষণা সম্পাদক- শুভাষ চৌধুরী কান্তি, শিক্ষা ও পাঠাগার সম্পাদক- সুমন দত্ত, সহ- শিক্ষা ও পাঠাগার সম্পাদক- মো. মহররম আলী সুজন, মহিলা ও শিশু সম্পাদক- শেলী বড়ুয়া, সহ- মহিলা ও শিশু সম্পাদক- জেসমিন আক্তার তুলি, আন্তর্জাতিক সম্পাদক- অলিদ চৌধুরী, সহ- মো. সালাউদ্দিন রাসেল, সাহিত্য সম্পাদক- ডা. এস কে সজল, সহ- নুর মোহাম্মদ, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক- এস.এম লিয়াকত হোসেন, প্রকাশনা সম্পাদক- জামশেদ রাসেল, সহ- বিপ্লব বিজয়, নৃত্য বিষয়ক সম্পাদক- মো. হোসেন, গ্রন্থনা পরিকল্পনা সম্পাদক- ডা. মো. জামাল উদ্দিন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক- ডা. সাগর দে, সহ- ডা. হারাধন দাস, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক- প্রকৌশলী দিলু বড়ুয়া (জৈতা), ক্রীড়া বিষয়ক সম্পাদক- বায়েজীদ ফরাজী, শ্রম বিষয়ক সম্পাদক- মো. তালিম শেখ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক- কাজল প্রিয় বড়ুয়া, ধর্ম বিষয়ক সম্পাদক- মাওলানা রবিউল আলম সিদ্দিকী, সদস্য- দেলোয়ারা বেগম, শারমিন সুপ্তি, হ্যাপি দাস, মো. নাজিম উদ্দিন, শিউলী আক্তার, শিল্পী বড়ুয়া, হারুনুর রশীদ, মো. নুরুল আজিম, রমিজ উদ্দিন আহমদ, নাসিমা আক্তার নাহিদা, আব্দুল হান্নান হীরা, যিশু সেন, ছবি আহমেদ।

নবনির্বাচিত সভাপতি, বিশিষ্ট শিক্ষাবিদ, আইনজীবী, লেখিকা কামরুন্নাহার বেগম বলেছেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থেকে সবাইকে সংস্কৃতির মাধ্যমে তাঁর উন্নয়ন কর্মকাণ্ডকে তুলে ধরে আহ্বান জানিয়ে সারাহ বেগম কবরী ও অরুন সরকার রানা’র নেতৃত্বে সাংস্কৃতিক কর্মীদের ঐক্যবদ্ধভাবে সকল কর্মকাণ্ডে অংশ নেওয়ার আহ্বান জানান। তিনি বলেন, দুঃসময়ে-দুর্দিনে আলমগীর কুমকুম ও সারাহ বেগম কবরীর নেতৃত্বে এই বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট গঠিত হয়েছিল।

নতুনেরকথা/ম

Sharing is caring!