দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে চাঁদপুর টু কক্সবাজার চালু হচ্ছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিসি) এসি বাস। আগামি ২ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে এই রুটে বাস চলাচল শুরু হবে। ওইদিন সকাল ১০টায় বাস সার্ভিসের উদ্বোধন করবেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।

এর পূর্বে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তমের সহযোগিতায় চালু হয় হাজীগঞ্জ-কচুয়া- ভায়া গৌরিপুর রুট হয়ে ঢাকা-কমলাপুর বিআরটিসির এসি বাস সার্ভিস।

এই সার্ভিসটি চালু হলে চাঁদপুর টু কক্সবাজার ভ্রমণপিপাসুদের আসা-যাওয়া অনেক বেড়ে যাবে বলে আশা করা হচ্ছে। একই সাথে কক্সবাজার ও চট্টগ্রাম থেকে চাঁদপুর ভ্রমণে আসবেন অনেকে। বিশেষ করে চাঁদপুরবাসীর কক্সবাজার ভ্রমণ অনেক সহজ, সাশ্রয়ী ও আরামদায়ক হবে।

আরো পড়ুন: হাজীগঞ্জে বিআরটিসির এসি বাস সার্ভিসের উদ্বোধন

জানা গেছে, প্রতিদিন রাত ৮টায় চাঁদপুর বাসস্ট্যান্ড সংলগ্ন মাইক্রোস্ট্যান্ড থেকে একটি বাস কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যাবে। চট্টগ্রামে যাত্রা বিরতি দিয়ে এটি ভোরে কক্সবাজার পৌঁছবে।

এছাড়া প্রতিদিন দুপুর সাড়ে ১২টায় কক্সবাজার থেকে একটি বাস চাঁদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসবে। চট্টগ্রামে যাত্রা বিরতি দিয়ে বাসটি রাতে চাঁদপুর এসে পৌঁছবে।

চাঁদপুর কাউন্টারের দায়িত্বপ্রাপ্ত ফেরদৌস খান রোববারজানান, এই সার্ভিসে জনপ্রতি যাওয়া/আসা একবারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৮শ’ টাকা। চাঁদপুর থেকে থেকে কক্সবাজার যেতে ও সেখান থেকে চাঁদপুর আসতে প্রায় ৭ ঘন্টা সময় লাগবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন। টিকেট ও অন্যান্য বিষয়ে জানার জন্য ০১৭১২৮৫৭১৮৭ মোবাইল নম্বরে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন তিনি।

হাজীগঞ্জে চাঁদপুর টু কক্সবাজার এসি বাসের প্রতিনিধি মেহেদি হাছান রাব্বি জানান, বাসটি যাত্রা শুরু হলে হাজীগঞ্জবাসি অনেক উপকৃত হবে। ভ্রমণ পিপাসুদের জন্য উৎসব মূখর হবে এ যাত্রা।

Sharing is caring!