প্রেসিডেন্ট নির্বাচনে প্রতারণার আশ্রয় নেয়া হয়েছে- এমন অভিযোগ এনে ট্রাম্পের সমর্থক তথা শেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদী গ্রুপ প্রাউড বয়েজ ওয়াশিংটন ডিসিতে বিক্ষোভ র‌্যালি বের করেছেন।

একই সময়ে হোয়াইট হাউসের কাছে বাইডেনের বিজয় উদযাপন করতে আসা নারী, বিভিন্ন উদারবাদী ও মানবাধিকার সংগঠনের কর্মীদের সাথে প্রাউড বয়েজ সদস্যদের সংঘর্ষ হয়। এতে অন্তত দুই জন আহত হয়েছেন। খবর রয়টার্স ও এনপিআরের। সব রাজ্যের ভোট গণনা শেষ হওয়ার পর বাইডেনের জয় নিশ্চিত হয়ে গেছে। তিনি ৩০৬ ইলেক্টোরাল ভোট পেয়েছেন।

অন্যদিকে ২৩২ ভোট পেয়েছেন ট্রাম্প। কিন্তু তিনি পরাজয় স্বীকার না করে এখনও নির্বাচনে কারচুপি, অনিয়ম ও প্রতারণার আশ্রয় নেয়া হয়েছে বলে দাবি করছেন।

তার এসব দাবি বিশ্বাস করে তার উগ্র সমর্থকরা দেশব্যাপী ট্রাম্পের সমর্থনে উগ্র ও সহিংস কর্মকাণ্ডে উৎসাহিত হচ্ছে। এছাড়া বাইডেন প্রশাসনের কাছে ক্ষমতা হস্তান্তরের সরকারি কাজের স্বাভাবিক প্রক্রিয়াও বাধাগ্রস্ত করছেন ট্রাম্প।

র‌্যালি আয়োজনকারীরা ট্রাম্পের নির্বাচনী প্রচারণার স্লোগান ‘মেক আমেরিকা গ্রেট অ্যাগেইন’ এর অনুকরণে ‘মিলিয়ন এমএজিএ মার্চ’ শিরোনামে নতুন স্লোগান তৈরি করে রাস্তায় নামে।

পরে ট্রাম্প টুইট করেন ‘লাখো মানুষ তাদের সমর্থনে রাস্তায় নেমে এসেছে। তারা প্রতারণা ও দুর্নীতির আশ্রয় নেয়া নির্বাচনের পক্ষে থাকবে না।’

Sharing is caring!