স্টাফ রিপোর্টার:

চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ভাটেরগাঁওয়ের মুক্তিযোদ্ধা মোঃ শাহ আলম পাটওয়ারী ইন্তেকাল করেছেন। বৃহস্পতিবার পৌনে ১২টায় তিনি তার নিজ বাড়িতে ইন্তেকাল করেন, ইন্নালিল্লাহির …..রাজিউন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। বৃহস্পতিবার মাগরিবের নামাজের পর তার জানাযার নামাজ ভাটেরগাঁও জামে মসজিদের ঈদ গাঁওয়ে অনুষ্ঠিত হয়েছে। জানাযার পূর্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সম্মানীত সদস্য, মরহুমের ভাতিজা মোঃ শরীফ হোসেন পাটওয়ারী, মাওলানা আবুল ফারাহ, ভাটের গাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়।

জানাযায় শাহমাহমুদপুর, রামপুর ইউনিয়নসহ আশপাশের বিভিন্ন রাজনীতিক দলের নেতাকর্মী সমর্থক, ব্যবসায়ী, সমাজ সেবকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন। জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাপন করা হয়েছে। মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন, সাবেক কেন্দ্রীয় ছাত্র নেতা, জেলা আওয়ামী লীগের সদস্য মোঃ শরীফ হোসেন পাটওয়ারী, শাহমাহমুদপুর ইউনিয়নের সম্ভাব্য চেয়ারমান প্রার্থী মাসুদুর রহমান নান্টু।

এ দিকে মরহুম মুক্তিযোদ্ধা শাহ আলম পাটওয়ারী মহান স্বাধীনতা সংগ্রামে অংশ গ্রহন করে দেশ স্বাধীনতা করার অংশিদার ছিলেন। দীর্ঘদিন তিনি মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা পেলে ও কিছু কুচক্র মহলের কারনে ২০১৭ সাল থেকে তার মুক্তিযোদ্ধা ভাতা বন্ধ হয়। এরপর তারা মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ে মুক্তিযোদ্ধো তালিকায় অন্তঃভুক্ত হওয়ার জন্য আবেদন করেন। বিষয়টি এখনো যাচাই বাচাই প্রক্রিয়াধীন রয়েছে।

একদিন হয়তো, মুক্তিযোদ্ধা হিসেবে তিনি স্বিকৃতি পাবেন। কিন্তু মুক্তিযোদ্ধা শাহ আলম পাটওয়ারী একজন জাতীর শ্রেষ্ঠ সন্তান হয়ে ও শেষ বিদায়ের বেলায় রাষ্ট্রিয় মর্যাদা না পাওয়ায় পরিবারের পক্ষ থেকে ক্ষোভ প্রকাশ করেছেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্যা আত্মীয় স্বজন রেখে গেছেন। মরহুমের জানাযায় ঈমামতি করেন ইচুলী বাড়ি জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল্লাহ হীল বাকী।

Sharing is caring!