শিশু ও নারী উন্নয়নে  সচেতনামুলক যোগাযোগ  কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক  প্রকল্পের অধীনে জিওবি খাতে নেতৃস্থানীয় ব্যক্তি বর্গের  ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার  সকালে উপজেলা  পরিষদ  মিলনায়তনে   জেলা তথ্য  অধিদপ্তরের   আয়োজনে এবং উপজেলা প্রশাসনের সহযোগিতায় এইটি অনুষ্ঠিত  হয়েছে। উপজেলা নির্বাহি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তারের সভাপতিত্বে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। তিনি তার বক্তব্যে বলেন  সরকার শিশু ও নারী উন্নয়নে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছেন, যা বাস্তবায়ন হচ্ছে এবং দৃশ্যমান।

এছাড়া তিনি বর্তমানে করোনা ভাইরাস  প্রতিরোধে  করণীয়  উপজেলা প্রশাসনের ভূমিকা নিয়েও ব্যাপক আলোকপাত করেন। এক পর্যায়ে তিনি বলেন,  আমরা সবাই সব জানি। প্রয়োজন সচেতনতা ও মেনে চলা। এছাড়া তিনি নারী   স্বাস্থ্য , শিশুর অধিকার ,  শিশুস্বাস্থ্যসহ   বিভিন্ন বিষয়ে উপস্থিতিদের দৃষ্টিভঙ্গি সম্পর্কে জানতে ও জানবার চেষ্টা করেন।

এ কার্যক্রমের  শিশু ও নারী উন্নয়নে  সচেতনতা মূলক যোগাযোগ  কার্যক্রমের ৫ম পর্যায় শীর্ষক প্রকল্পের অধীনে জিওবি খাতে নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের সম্মুখে  মুল প্রবন্ধ  উপস্থাপন  করেন । জেলা তথ্য অফিসার  মোঃ নুরুল হক। জেলা তথ্য  কর্মকর্তা  ওরিয়েন্টেশন কর্মশালায়  বাল্যবিয়ে  যৌতুক, নারী নির্যাতন , নারী ও শিশু স্বাস্থ্য শিশুর যথাযথ  বিকাশ, জন্ম নিবন্ধন ,  করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ,নারীর ক্ষমতায়ন  ,  নারীর নিরাপত্তা, কর্মসুচি, ইভটিজিং প্রতিরোধ , মাদক, সন্ত্রাস,  জঙ্গিবাদের  মত অপরাধ  বিষয় নিয়ে প্রবন্ধ  উপস্থাপন  করেন।

জেলা সহকারী তথ্য অফিসার  মোঃ দেলোয়ার হোসেন এর পরিচালনায় বিশেষ  অতিথি  হিসেবে  বক্তব্য  রাখেন  উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ তোফায়েল আহমেদ ইরান, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার কাজল, মেহের ডিগ্রী  কলেজের সাবেক অধ্যক্ষ এম এ আউয়াল  মজুমদার, শাহরাস্তি উচ্চবিদ্যালয়ের প্রধান  শিক্ষক মোঃ ইমাম হোসেন, মেডিকেল অফিসার  জাহানারা বেগম, ব্রাক ম্যানাজার  শফিিকুল ইসলাম,  ব্যুরো ম্যানাজার মোঃ আনিসুুুর রহমান, শাহরাস্তি প্রেস ক্লাবের সহ সভাপতি  মোঃ হাবিবুর  রহমান  ভূঁইয়া, সাধারণ সম্পাদক মোঃ মাসুদ রানা। রায়শ্রী  উত্তর  ইউনিয়নের  চেয়ারম্যান  মোঃ  সেলিম পাটোয়ারী  লিটন,  চিতোষী  পূর্ব  ইউনিয়নের  চেয়ারম্যান  মোঃ আবু ইউছুফ পাটোয়ারী,  টামটা দক্ষিন ইউনিয়নের  চেয়ারম্যান  মোঃ জহিরুল  ইসলাম  মানিক।

অনুষ্ঠানের শুরুতেই  কোর আন তেলাওয়াত করেন উপজেলা মসজিদের পেশ ইমাম মাওঃ মোঃ শফিউল্যাহ, গীতা পাঠ করেন নিজমেহের মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রাজর্ষি  দাস, ওরিয়েন্টেশন  কর্মশালায়  উপস্থিত  ছিলেন আমন্ত্রিত অতিথিবৃন্দ, ডাক্তার, জনপ্রতিনিধি, শিক্ষক,  সমাজ কর্মী,  এনজিও কর্মী গনমাধ্যম কর্মী ও গন্যমান্য ব্যক্তিবর্গ।

Sharing is caring!