মনিরুল ইসলাম মনির, মতলব উত্তর (চাঁদপুর) :

সিলেটের এমসি কলেজে ছাত্রলীগ কর্তৃক এবং নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে ধর্ষণ’সহ দেশব্যাপী বর্বরোচিত নিপিড়ন, নির্যাতনের প্রতিবাদে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় বিভিন্ন সংগঠন মানববন্ধন করে।

শুক্রবার (৯ অক্টোবর) মতলব উত্তর থানার সামনে বাংলাদেশ জাতীয় মানববাধিকার সমিতি, আলোকিত মতলব ও হ্যাপি ফ্রেন্ডস শীপ নামে বিভিন্ন সংগঠন মানববন্ধনের আয়োজন করে।
বাংলাদেশ জাতীয় মানবাধীকার সমিতির মতলব উত্তর শাখার সভাপতি শহিদ উল্ল্যাহ মাষ্টারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ খানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার।

প্রধান অতিথি বলেন, দেশে ধর্ষণ ও হত্যা ঘটনা মহামারি আকার ধারণ করেছে। এ থেকে উত্তরণের জন্য ধর্ষকদের প্রশ্রয়দাতাদের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। দেশে আইন করে ধর্ষণ ও হত্যাকারীদের ক্রস ফায়ারের আওতায় আনতে হবে।

তিনি আরো বলেন, দেশে যখন নারী ক্ষমতায়ন, নারী উন্নয়ন এগিয়ে চলছে তখন কেন আমাদের কন্যা শিশু ও মা জাতির উপর এমন পাশবিক নির্যাতন চলবে? অতীতের সব ঘটনার বিচারহীনতায় আজ এইসব ঘটনার সৃষ্টির জন্য দায়ী।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চাঁদপুর জেলা শাখার সভাপতি এ্যাড. মো. জাহাঙ্গীর হোসেনন ফরাজী, এ্যাড. সেলিম মিয়া, সম্মিলিত মানবাধিকার সংস্থার সদস্য সচিব বিপ্লব সরকার, মতরব উত্তর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মাহবুব আলম লাভলু, সভাপতি বোরহান উদ্দিন ডালিম, মাধ্যমিক শিক্ষক সমিতির প্রচার সম্পাদক ঢালী কামরুজ্জামান হারুন, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকির হোসেন বাদশা, নারী নেত্রী তাসলিমা আক্তার আঁখি, মানবাধিকার কর্মী সাহেদ সালাম প্রমুখ।

এ সময় আলোকিত মতলব স্বেচ্ছাসেবী সংগঠনের সহ-সভাপতি সেলিম হোসেন, সদস্য নুরে আলম পাটোয়ারী, হ্যাপী ফ্রেন্ডশীপ ক্লাবের এডমিন আজহারুল ইসলাম, হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।

Sharing is caring!