হাজীগঞ্জ উপজেলা বিএনপির নব-নির্বাচিত কমিটির পরিচিতি সভা অনুষ্টিত হয়েছে। শুক্রবার (২ অক্টোবর) বিকালে ইঞ্জি. মমিনুল হকের বাগান বাড়িতে অনুষ্ঠিত পরিচিতি সভা ও আলোচনা সভার শুরুতে হাজীগঞ্জ-শাহরাস্তি নির্বাচনী এলাকার প্রাক্তন সাংসদ এম.এ মতিনসহ বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মী ও তাদের পরিবারের সদস্যদের মৃত্যুতে শোক প্রস্তাব এবং নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে কোরআন তেলওয়াত করেন, বিএনপি নেতা হাফেজ মো. জসিম উদ্দিন।

পরে নব-গঠিত কমিটি কেন্দ্রীয়ভাবে অনুমোদন দেওয়ায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করেন নেতৃবৃন্দ। এরপর উপজেলা বিএনপির নব-গঠিত কমিটির সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানান, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, জেলা বিএনপির সাবেক সভাপতি ও হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলা বিএনপির প্রধান সমন্বয়ক ইঞ্জি. মমিনুল হক।

এর আগে উপজেলা বিএনপির সভাপতি অধ্যাপক মো. মোজাম্মেল হক চৌধুরী মোহনের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জি. মমিনুল হক বলেন, বিএনপির কেন্দ্রীয় প্যাডে এবং দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষরে হাজীগঞ্জ উপজেলা বিএনপির কমিটি অনুমোদন দেয়া হয়েছে। এর পূর্বে বিএনপির কাউন্সিলরদের ভোটে গত ১৪ ফেব্রুয়ারী স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ^র চন্দ্র রায়ের উপস্থিতিতে উপজেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়।

উক্ত সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয় এবং বাবু গয়েশ^র চন্দ্র রায়ের সুপারিশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম এই কমিটি অনুমোদন প্রদান করেন। তিনি বলেন, বিএনপি বৃহৎ একটি রাজনৈতিক দল। এখানে নেতৃত্ব দেয়ার মতো অসংখ্য যোগ্য নেতা রয়েছেন। কিন্তু পদের সীমাবদ্ধতা থাকায় সবাইকে নেতৃত্বে আনা যায়না। তাই যারা পদ পাননি, তারা বিরূপ প্রতিক্রিয়া দেখাবেন না। ভবিষ্যতে আপনাদেরকে মূল্যায়ন করা হবে।

উপজেলা বিএনপির আয়োজনে এবং উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এম.এ রহিম পাটওয়ারীর পরিচালনা অনুষ্ঠিত পরিচিতি সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় ওলামা দলের মহাসচিব অধ্যক্ষ মাও. নজরুল ইসলাম তালুকদার। এ সময় নব-গঠিত কমিটির নেতৃবৃন্দের পক্ষে বক্তব্য রাখেন, উপজেলা সহ-সভাপতি নাজির আহমেদ বাবু।

এরপর নবগঠিত নেতৃবৃন্দকে পরিচয় করে দেন, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এম.এ নাফের শাহ ও আকতার হোসেন দুলাল। সভায় উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক মো. ইমাম হোসেন লিটন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি সংবাদকর্মীদের মাঝে প্রদান করা হয়। এ সময় উপজেলা বিএনপির নবগঠিত কমিটির সদস্যবৃন্দসহ পৌর বিএনপির সভাপতি নাজমুল আলম চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান মিয়াজী এবং বিএনপি, যুবদল, ছাত্রদল ও অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Sharing is caring!