জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২০ উপলক্ষে উপজেলা অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম কাওছার হিমেল এর সভাপতিত্বে ও আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রাজীব কিশোর বণিকের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোঃ মুবিন সুজন, অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি বেগম রুনু, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আ.ত.ম বোরহানউদ্দিন, সাংবাদিক গোলাম হায়দার মোল্লা ও আইসিডিডিআরবি মতলব শাখার প্রতিনিধি।

সভায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর অবহিতকরণ সম্পর্কে বক্তব্য উপস্থাপন করেন মেডিকেল অফিসার ডাঃ এনামুল হক। তিনি জানান, আগামী ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত (ছুটির দিন ব্যতিত) মতলব দক্ষিণ উপজেলার প্রতিটি টিকা কেন্দ্রে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। যেসকল শিশু বয়স ৬ থেকে ১১ মাস তাদেরকে একটি নীল রঙের এবং যাদের বয়স ১২ মাস থেকে ৫৯ মাস তাদের একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো যাবে। স্বাস্থ্যবিধি মেনে শিশুদেরকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো জন্য উপজেলা সকল অভিভাবদের প্রতি আহবান জানানো হয়। সভায় স্বাস্থকর্মী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Sharing is caring!