মোঃ জামাল হোসেনঃ

শাহরাস্তিতে চাঁদপুর জেলা সিএনজি চালিত অটোরিক্সা মালিক সমিতি,রেজিষ্ট্রেশন নাম্বার চট্র১৮৭৮ এর মাসিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে  গতকাল রাত ৮টায় জেলা মালিক সমিতির প্রধান কার্যালয় শাহরাস্তি গেইট দোয়াভাঙ্গা সভা অনুষ্ঠিত হয়সমিতির সভাপতি মোঃ আবুল হোসেন মজুমদারের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মোঃ হাবিবুল ইসলাম সুমনের সঞ্চালনায় সময় উপস্থিত ছিলেন জেলা সিএনজি চালিত অটোরিকশা মালিক সমিতির নেতৃবৃন্দ।
আলোচনা সমূহঃ

অত্র সমিতির সদস্য হালনাগাদ করা এবং নতুন সদস্য ভর্তি করার বিষয়ে আলোচনা করা হয় উক্ত সভায়। সমিতির আয় ব্যয় সম্পর্কিত আলোচনা করা হয়।

করোনা ভাইরাস সংক্রমণ রোধ করা এবং কিভাবে এই মহামারী থেকে বাঁচতে পারা যায় সে সম্পর্কে বিভিন্ন উপায় নিয়ে আলোচনা করা হয়।

এনজি চুরিছিনতাই বৃদ্ধি পেয়েছে,সেই কারণে মালিক শ্রমিকদের কি কি করনিয় আছে সে সম্পর্কে আলোচনা করা হয়।

অত্র সমিতির আওতাধীন সকল লাইনম্যানদেরকে (বলেনটিয়ার) লাইনম্যানের পোশাক এবং লাইনম্যানি করার পরিচয় পরিচয় পত্র দেওয়া নিয়ে আলোচনা করা হয়।

উক্ত আলোচনার প্রেক্ষিত আজ থেকে এক সাপ্তাহ পরে মালিক শ্রমিকদের সর্ব সম্মতিক্রমে সিদ্ধান্ত গ্রহণ করা হইবে।

এছাড়াও সকলের উদ্দেশ্যে করোনা সম্পর্কে জনসচেতনতা মূলক বার্তা, করোনা ভাইরাস সম্পর্কে প্রতিরোধ, সরকারি নির্দেশনা অনুযায়ী মাস্ক ব্যবহার করুন, বাইরে থেকে এসে সাবান যুক্ত পানি দিয়ে কমপক্ষে ২০ সেকেন্ড পরিষ্কার করুন, বিনা প্রয়োজনে রাস্তায়  বাহির হবেন না, এবং সন্ধ্যার পর কেউ রাস্তায় থাকিবেন না, কাশি শিষ্টাচার মেনে চলুন, হাঁচিকাশি দেওয়ার সময় টিস্যু দিয়ে বা বাহুর  ভাঁজে নাক মুখ ঢেকে রাখুন, ব্যবহৃত টিস্যু ঢাকনাযুক্ত ডাস্টবিনে ফেলে দিন, যতদূর সম্ভব চোখে মুখে নাকে হাত দিয়ে স্পর্শ করা থেকে বিরত থাকুন, আপনার যদি জ্বর কাশি শ্বাসকষ্ট থাকে তবে সুস্থ ব্যক্তিদের কাছ থেকে দূরে থাকুন, একান্ত অত্যাবশ্যকীয় কারণ ছাড়া করোনা ভাইরাস এর প্রাদুর্ভাব চলছে এমন দেশে ভ্রমণ এড়িয়ে চলুন, করোনা ভাইরাসে আক্রান্ত  ব্যক্তির সংস্পর্শে এসে থাকলে দেরি না করে চিকিৎসকের শরণাপন্ন হন, কোয়ারেন্টাইনে থাকুনঃ করোনা ভাইরাস আক্রান্ত হলে কমপক্ষে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকুন একটি নির্দিষ্ট সময়ের জন্য পৃথক থাকা, অর্থাৎ একজনের কাছ থেকে আরেকজন আলাদা থাকা, যাতে অন্য সুস্থ ব্যক্তিদের দেহ করোনা ভাইরাস সংক্রমিত না হয়।

সামাজিক দায়িত্বঃ নিজে সচেতন হোন অন্যকে সচেতন করুন, নিরাপদ জীবন গড়ুন, সম্মানিত ব্যবসায়ী বৃন্দ দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি না করার জন্য অনুরোধ রইল, করোনা ভাইরাসের কারণে সিএনজি ড্রাইভার গন কোন প্রকার ভাড়া বৃদ্ধি না করার জন্য বিশেষভাবে অনুরোধ রইল।

সভায়  আর বিশেষ কোন আলোচনা না থাকায় সভার সভাপতি মোঃ আবুল হোসেন মজুমদার উপস্হিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

Sharing is caring!