ক্রীড়া ডেস্ক:

বার্সার জাদুকর মেসির পায়ের জাদুতে নিজেদের উজাড় করে দিয়েও নিজেদের পরাজয় ঠেকাতে পারলোনা লেগানেস। আনসু ফাতি ও লিওনেল মেসির দুই অর্ধের দুই গোলে প্রত্যাশিত জয় তুলে নিয়েছে বার্সেলোনা। এ জয়ের মধ্য দিয়ে রিয়াল মাদ্রিদের চেয়ে ৫ পয়েন্ট এগিয়ে গেল মেসিবাহিনী।

বলের দখল আক্রমণে লেগানেসের চেয়ে কয়েক গুণ এগিয়ে ছিল বার্সেলোনা। ফাতি প্রথমার্ধের শেষ দিকে স্বাগতিকদের এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে পেনাল্টিতে গোল করে ব্যবধান বাড়ান মেসি। গোলের দেখা পেতে প্রথমার্ধের ৪২তম মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে কাতালানদের। এর আগে খেলার ৩০তম মিনিটে রাকিটিচের বাড়ানো বলে সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি গ্রিজমান।

এরপর জুনিয়র ফিরপোর বাড়ানো বল পেয়ে জটলা থেকে গড়ানো শটে কিপারকে ফাঁকি দিয়ে ঠিকানা খুঁজে নেন ফাতি। এ গোলের মধ্য দিয়ে ২১ শতকে লা লিগায় সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে পাঁচ গোল পূরণ করেন ফাতি।

খেলার দ্বিতীয়ার্ধের ৬৩তম মিনিটে নেলসন সেমেদোর কাছ থেকে বল পেয়ে জালে পাঠিয়েছিলেন গ্রিজমান। কিন্তু ভিএআর প্রযুক্তির সহায়তা নিয়ে অফসাইডের কারণে গোল বাতিল করেন রেফারি। এরপর ৬৯তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। ক্লাব ও জাতীয় দলের হয়ে এটি মেসির ৬৯৯তম গোল।

খেলার এক্সট্রা সময়ে লেগানেস কোচকে লাল কার্ড দেখান রেফার । ২৯ ম্যাচে ২০ জয় ও চার ড্রয়ে ৬৪ পয়েন্ট নিয়ে নিজেদের শীর্ষ অবস্থান আরও পোক্ত করে নিল বার্সেলোনা। ২৮ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে থাকা রিয়াল মাদ্রিদ বৃহস্পতিবার ঘরের মাঠে খেলবে ভালেন্সিয়ার বিপক্ষে।

Sharing is caring!