কচুয়াসারা দেশহাইমচরহাজীগঞ্জ

হাজীগঞ্জে করোনা উপসর্গে আইসোলেশনে ২জনসহ ৫জনের মৃত্যু

শাহানা আকতার॥

চাঁদপুরে করোনা লক্ষণ ও উপসর্গ নিয়ে হাসপাতালের আইসোলেশনে ২জনসহ মোট ৫জন মৃত্যুবরণ করেছে। এর মধ্যে হাজীগঞ্জে ২জন, হাইমচরে ১জন ও কচুয়ায় ১জন।

সোমবার বিকেল ৫টায় চাঁদপুর সদর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের আইসোলেশনে হাজীগঞ্জ পৌরসভাধীন বলাখাল ২নং ওয়ার্ডের উকিলবাড়ীর লক্ষণ চক্রবর্তী (৬০) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। একই দিন বিকেল ৫টায় ১০নং গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের দেশখাগুড়িয়া গ্রামের ছৈয়ালবাড়ীর আবদুল খালেক (৫০) নিজ বাড়ীতে করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেন।

আরো পড়ুন: চাঁদপুরে আরো ১৫জনের দেহে করোনা শনাক্ত, মৃত্যু বেড়ে ৩৯

মঙ্গলবার বেলা ১১টায় হাজীগঞ্জ পৌরসভাধীন লাল মিয়া দরবার শরীফের খাদেম নুনু মিয়া হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর করোনা উপসর্গে মৃত্যু বরণ করেন।

নিহতদের নমুনা সংগ্রহ করা হয়েছে বলে নিশ্চিত করেন উপজেলা সেনেটারী কর্মকর্তা মো. জসিমউদ্দিন। তিনি আরো জানান, স্বাস্থ্যবিধি মেনে নিহতদের দাফন ও দাহ্ করা হয়েছে।

মঙ্গলবার দুপর ২টায় হাইমচর উপজেলা আওয়ামী লীগের আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মো. নজরুল ইসলাম (৫৫) করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেন। মৃত নজরুল ইসলাম ৩নং দক্ষিণ আলগী ইউনিয়নের আলগী বাজারের একজন পল্লী চিকিৎসক। গত কয়েকদিন ধরে তার জ¦র, সর্দি ও কাশি ছিল। তার মৃত্যুর পর নমুনা সংগ্রহ করা হয়েছে।

আরো পড়ুন; হাজীগঞ্জে করোনা উপসর্গে মৃত ৪৫জনের ১২জনেরই করোনা পজেটিভ

কচুয়া উপজেলার বিতারা ইউনিয়নের মাঝিগাছা গ্রামের আঃ জলিল(৫৫) করোনা ভাইরাসের উপসর্গে নিজ বাজীতে ১৫ জুন দিবাগত রাত ২টার দিকে মৃত্যুবরণ করেন।

স্বজন-প্রতিবেশীরা কেউ দাফনের কাজে এগিয়ে না আসায় ১৬জুন উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভ’র নির্দেশনায় ইসলামী ফাউন্ডেশনের ৫ সদস্যের একটি টিম জানাজা-দাফন কাজ সম্পন্ন করেন।

এ ছাড়াও রহিমানগর বাজারে বসবাসরত প্রয়াত ইউপি চেয়ারম্যান হাজী আ: হাই মুন্সির স্ত্রী মমতাজ বেগমও করোনা আক্রান্ত হয়েছে। সার্বিক বিবেচনা করে ১৫জুন থেকে ২২জুন পর্যন্ত ৭ দিনের জন্যে রহিমানগর বাজার লক ডাউন করে দেওয়া হয়েছে।

আরো পড়ুন: মতলব উত্তরে করোনা আক্রান্ত নারীর মৃত্যু

বাজারে প্রবেশের সকল রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। শুধু জরুরী সেবা ও ওষুধের দেকান সমূহ বাজার কমিটির পরমর্শে খোলা রাখার সিদ্বান্ত দিয়েছে প্রশাসন। পক্ষান্তরে পালগিরি গ্রামে স্বেচ্ছাসেবক লীগ নেতা মানিক সরকারসহ তার পরিবারের তিন সদস্য করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়ায় গোহাট উত্তর ইউনিয়নের ৫নং ওয়ার্ড ১৫জুন থেকে ১৪দিনের জন্যে লক ডাউন করে দেওয়া হয়। কচুয়া থানার সেকেন্ড অফিসার তাজুল ইসলাম ও গোহট ইউনিয়নের প্যানেল চেয়ারম্যা মো: মনির হোসেন প্রশাসনের নির্দেশে লকডাউন ঘেষনা করেন বলে সংবাদকর্মীদের নিশ্চিত করেছেন।

Sharing is caring!

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
shares
Close