• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৩ জুন, ২০২০
সর্বশেষ আপডেট : ১৩ জুন, ২০২০

চাঁদপুর জেলায় নতুন করে আরো ৪৯জনের করোনা পজেটিভ, মোট আক্রান্ত ৪১৪

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ফাইল ছবি।

বিশেষ প্রতিনিধি:

চাঁদপুর জেলায় নতুন করে আরো ৪৯জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা ভাইরাস (কোভিড-১৯) এর আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪১৪জনে।

নতুন আক্রান্তদের মধ্যে জেলার সব উপজেলার বাসিন্দা রয়েছেন। সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানানো হয়েছে।

এই পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৩২জন। সুস্থ্য হয়েছেন ৮০জন। রিপোর্ট অপেক্ষমান রয়েছে ৪৬০টি। নতুন আক্রান্ত ৪৯ জনের মধ্যে হাইমচরে ১০জন, শাহরাস্তিতে ১৪জন, মতলব দক্ষিণে ৮জন, হাজীগঞ্জে ৭জন, ফরিদগঞ্জে ১জন, কচুয়া ৬জন ও মতলব উত্তরে ৩জন।

শনিবার (১৩ জুন) বিকেলে চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়, আজ ঢাকা থেকে রিপোর্ট এসেছে ৯৪টি। এর মধ্যে পজিটিভ ৪৯টি। নেগেটিভ ৪৫টি।

সিভিল সার্জন কার্যালয়ের লিখিত প্রতিবেদনে জানানো হয়, চাঁদপুর জেলা সদর ও উপজেলা থেকে সংগ্রহীত ২৯৫০টি করোনা নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। আজকে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬৫টি। ঢাকা থেকে এ পর্যন্ত রিপোর্ট এসেছে ২৪৯০টি। পজিটিভ রিপোর্ট ৩৯৯টি (দুই জনের রিপোর্ট দ্বিতীয়বার পজিটিভ এসেছে)। মোট নেগেটিভ রিপোর্ট ২০৯১টি। রিপোর্ট অপেক্ষমান রয়েছে ৪৬০টি। এই পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত রোগী সংখ্যা ৪১৪ (চাঁদপুর সদরে ১৫৭, মতলব উত্তর ১৯, ফরিদগঞ্জ ৪৯, হাইমচরে ২৫, হাজীগঞ্জ ৪৯, কুচয়া ২৮, মতলব দক্ষিণ ৩৮জন)

আরো পড়ুন: হাজীগঞ্জে আরো ৭জন করোনায় আক্রান্ত, মৃত্যু বেড়ে ৯, মোট আক্রান্ত ৪৯

আক্রান্তদের মধ্যে ঢাকা হতে আগত ৪জন, লক্ষ্মীপুর থেকে আগত ২জন, মতলব দক্ষিন আইসিডিডিআরবি হতে প্রাপ্ত ৮জন, কুমিল্লা মেডিকেল কলেজ হতে প্রাপ্ত ১জন ও নারায়নগঞ্জ থেকে আগত ১জন।

চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মো. সাখাওয়াত উল্লাহ লিখিত প্রতিবেদনে জানান, জেলায় এই পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে সুস্থ্য হয়েছেন ৮০জন (আজকে সুস্থ্য হয়েছে ৪জন)। মৃত্যুবরণ করেছেন ৩২জন (চাঁদপুর সদর ১০, ফরিদগঞ্জ ৪, হাজীগঞ্জ ৯, শাহরাস্তি ৪, কচুয়া ৪, মতলব উত্তর ২ ও মতলব দক্ষিণ উপজেলায় ১জন)।

তিনি আরো জানান, জেলায় এই পর্যন্ত চিকিৎসাধীন রোগী ৩০১ জন (হাসপাতালে ১৮, ঢাকায় রেফার ৪জন ও হোম আইসোলেশনে রয়েছেন ২৭৯জন)। এই পর্যন্ত আইসোলেশনে রোগীর সংখ্যা ১৭৭জন। আইসোলেশন থেকে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ১৫৩জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ২৪জন (কোভিড ১৮জন, নন কোভিড ৬জন)।

এই পর্যন্ত জেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ৪৯০৫জন। ছাড়প্রাপ্ত ব্যাক্তির সংখ্যা ৩৬৯১জন। বর্তমানে জেলায় হোম কোয়ারেন্টটাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ১২১৪জন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!