• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১২ জুন, ২০২০
সর্বশেষ আপডেট : ১২ জুন, ২০২০

হাজীগঞ্জে মাছ চাষে পরিবেশগত ও সামাজিক সুরক্ষায় প্রশিক্ষণ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি:
মুজিব বর্ষ উদযাপন উপলক্ষ্যে হাজীগঞ্জে সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্য বিধি মেনে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্ট (এনএটিপি-২) প্রকল্পের আওতায় সিআইজি নেতৃবৃন্দের মাছ চাষে পরিবেশগত ও সামাজিক সুরক্ষা বিষয়ক বিশেষ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

সামাজিক দূরুত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি সিআইজি নেতৃবৃন্দের মাছচাষে পরিবেশগত ও সামাজিক সুরক্ষা বিষয়ক প্রশিক্ষণ ও পোনা বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

গত ১০ জুন সকাল ৯টায় উপজেলা মৎস কর্মকর্তার কার্যালয়ের বাস্তবায়নে সকালে ২০১৯-২০ অর্থ বছরে “ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম-ফেজ-টু প্রজেক্ট” (এনএটিপি-২) প্রকল্পের আওতায় এ প্রশিক্ষণ ও পোনা বিতরণ করা হয়।

উক্ত প্রশিক্ষণ শুরুর পূর্বে উপজেলা মৎস্য কর্মকর্তার পক্ষ থেকেএর পক্ষ থেকে প্রশিক্ষনার্থীদের মাঝে সার্জিক্যাল মাস্ক বিতরণ করা হয়। উক্ত প্রশিক্ষণে গুরুত্বপূর্ণ বক্তব্য ও দিকনির্দেশা তুলে ধরেন উপজেলা মৎস্য কর্মকর্তা শামসুল আলম পাটওয়ারী, ক্ষেত্র সহকারী(এনএটিপি-২) প্রকল্প মুহম্মদ মাহবুবুর রহমান।

করোনা মহামারী পরিস্থিতিতে আমিষের চাহিদা পূরণে কাজ করে যাচ্ছে এনএটিপি-২ প্রকল্প। এই প্রকল্পের আওতায় ইউনিয়ন পর্যায়ে ১২ টি ইউনিয়নে ১২ জন লিফ (স্থানীয় মৎস্য সম্প্রসারণ কর্মী) আছেন। এই প্রকল্পের ক্ষেত্র সহকারী মাঠ পর্যায়ে চাষিদের পানি পরীক্ষা সহ যাবতীয় পরামর্শ প্রদান করে।

এ সময় সিআইজি নেতৃবৃন্দের মাছ চাষের উপর পরিবেশগত ও সামাজিক সুরক্ষা বিষয়ক ব্যাপক আলোচনা ও মৎস্য চাষ সম্প্রসারণে করণীয় সম্পর্কে বিভিন্ন বিষয় তুলে ধরেন বক্তারা।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!