• ঢাকা
  • বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১১ জুন, ২০২০
সর্বশেষ আপডেট : ১১ জুন, ২০২০

মহামারী করোনা চাপিয়ে ঢাকা-৫ এ চলছে উপ-নির্বাচনের হাওয়া

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
প্রতিনিধির পাঠানো ছবি।

বিশেষ প্রতিনিধি:

গত ৬ই মে বুধবার ঢাকা-০৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাবিবুর রহমান মোল্লা ইন্তেকাল করায় ঢাকা-০৫ আসনটি শুন্য ঘোষণা করা হয়। আসন্ন উপ-নির্বাচনকে কেন্দ্র করে যাত্রাবাড়ী-ডেমরা এলাকার অলিগলিতে পোস্টার ফেস্টুন আর বিভিন্ন প্রার্থীদের ব্যাপক ত্রাণ বিতরণ কার্যক্রম লক্ষ্য করা যাচ্ছে। এরমধ্যে সবচেয়ে আলোচিত এবং প্রবীণ নেতা আওয়ামী লীগের প্রার্থী যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী মনিরুল ইসলাম মনু যিনি গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রাথমিকভাবে হাবিবুর রহমান মোল্লার সাথে যৌথভাবে আওয়ামী লীগ কর্তৃক মনোনয়ন পেয়েছিলেন।

তাছাড়া আওয়ামী লীগের প্রার্থীতা দৌড়ে আলোচনায় আছেন প্রয়াত সাংসদ পুত্র ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল, যদিও তার বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতির বিতর্ক রয়েছে। আরো আলোচনায় যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্না, ডেমরা থানা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম খান মাসুদ, কামরুল হাসান রিপনসহ প্রমুখ।

করোনা মহামারী পরিস্থিতির কারণে মাঠের কার্যক্রম না থাকলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে ব্যাপক প্রচারণা। তবে বীর মুক্তিযোদ্ধা কাজী মনিরুল ইসলাম মনু গতবার আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েও বঞ্চিত হয়েছে বিধায় আওয়ামী লীগের তৃণমূল কর্মীরা তার ব্যাপারে বেশি আশাবাদী। জানা যায়, আওয়ামী লীগের দুঃসময়ে কাজী মনু ডেমরা-যাত্রাবাড়ী অঞ্চলে আওয়ামী লীগকে ব্যাপক সু-সংগঠিত করার কাজ করেন, ২০০৩ সালে আওয়ামী রাজনীতির বেহাল সময়ে বৃহত্তর ডেমরা থানা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পান তিনি, দীর্ঘ সময় কারাবরণও করেন। দীর্ঘ ১৬ বছর বৃহত্তর ডেমরা থানা আওয়ামী লীগের সভাপতি এবং বিগত ৪ বছর যাবত যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সভাপতি তিনি।

বীর মুক্তিযোদ্ধা কাজী মনিরুল ইসলাম মনু অত্যন্ত পরিচ্ছন্ন ব্যাক্তিত্বের রাজনৈতিক ব্যাক্তি হওয়ার প্রেক্ষিতে গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সভাপতি দেশরতœ জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-নজরে থাকায় এই নেতা মনোনয়ন পেয়েছিলেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • রাজনীতি এর আরও খবর
error: Content is protected !!