• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৭ জুন, ২০২০
সর্বশেষ আপডেট : ৭ জুন, ২০২০

হাজীগঞ্জ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে জিটুপি ইলেকট্রনিক প্রক্রিয়ায় ভাতা প্রদান কার্যক্রম বিতরণ চলছে

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
হাজীগঞ্জ পৌরভবনের পৌর ডিজিটাল সেন্টারে বয়স্ক, বিধবা/স্বামী নিগৃহিত মহিলা, অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতা ভোগীদের মাঝে ভাতা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন পৌর মেয়র আ. স. ম. মাহবুব-উল আলম লিপন।

বিশেষ প্রতিনিধি:

চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভায় পৌর মেয়র আ. স. ম. মাহবুব-উল আলম লিপনের নির্দেশে সামাজিক দূরত্ব বজায় রেখে ও মাস্ক বাধ্যতামূলক করে পৌরসভার ১২টি ওয়ার্ডে সাধারণ ভাতা ভোগীদের মাঝে জি টু পিতে (সরকার টু জনগণ) ইলেকট্রনিক প্রক্রিয়া বয়স্ক, বিধবা/স্বামী নিগৃহিত মহিলা, অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতা ভোগীদের ভাতা বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

গত ৩ জুন পৌরভবনের পৌর ডিজিটাল সেন্টারে পৌর মেয়র আ. স. ম. মাহবুব উল আলম লিপন পৌরভবনে এ ভাতা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় পৌর সচিব মুহাম্মদ নুর আজম বীন আকতার, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. এমরান হোসেন মুন্সি ও বস্তি উন্নয়ন কর্মকর্তা মো. আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

জনগণের স্বাস্থ্য ঝুঁকির কথা চিন্তা করে ও ব্যাংকে যাতায়াতের খরচ এবং দীর্ঘ সময় বয়স্কদের লাইনে দাঁড়িয়ে ব্যাংক থেকে টাকা উত্তোলণের ঝুঁকি এড়াতে পৌরসভার ১২টি ওয়ার্ডে ব্যাংকের কর্মকর্তা ও পৌরসভার উদ্যোক্তার সমন্বয়ে এবং স্থানীয় কাউন্সিলরদের সহযোগিতায় স্ব-স্ব ওয়ার্ডে এ ভাতা কার্যক্রম প্রদান করা হচ্ছে।

ইতমধ্যে ৩টি ওয়ার্ডে ভাতা বিতরণ কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্য ওয়ার্ডেও প্রতিদিনই সিডিউল অনুপাতে এ ভাতা প্রদান করা হবে। যে ওয়ার্ডে ভাতা প্রদান করা হবে, পূর্বের দিন ওই ওয়ার্ডের কাউন্সিলরদের মাধ্যমে জানিয়ে দেয়া হচ্ছে। ভাতা প্রাপ্তিগণ ভোটার আইডি কার্ডের ফটো কপি/জন্মি নিবন্ধনের কার্ড এবং ভাতা ভোগীদের বহি, মোবাইল নম্বর অবশ্যই সঙ্গে আনতে হবে।

উদ্বোধনীয় দিনে পৌরভবনের পৌর ডিজিটাল সেন্টারে ৩ জুন ৭নং ওয়ার্ডে ৫৭জন বয়স্ক, বিধবা/স্বামী নিগৃহিত মহিলাকে ৩ হাজার টাকা করে এবং ১১জন অস্বচ্ছল প্রতিবন্ধীর মাঝে সাড়ে ৪ হাজার টাকা করে প্রদান করা হয়।

গত ৪ জুন ২নং ওয়ার্ডে ৬২জন বয়স্ক, বিধবা/স্বামী নিগৃহিত মহিলাকে ৩ হাজার টাকা করে এবং ১২জন অস্বচ্ছল প্রতিবন্ধীর মাঝে সাড়ে ৪ হাজার টাকা করে প্রদান করা হয়। এ সময় ওয়ার্ড কাউন্সিলর আলাউদ্দিন মুন্সি উপস্থিত ছিলেন।

৭ জুন ৩নং ওয়ার্ডে ১২৭জন বয়স্ক, বিধবা/স্বামী নিগৃহিত মহিলাকে ৩ হাজার টাকা করে এবং ২৩জন অস্বচ্ছল প্রতিবন্ধীর মাঝে সাড়ে ৪ হাজার টাকা প্রদান করা হয়। এ সময় পৌর প্যানেল মেয়র-১ ও ৩নং ওয়ার্ড কাউন্সিলর মো. রায়হানুর রহমান জনি উপস্থিত ছিলেন।

রবিবার পৌরসভাধীন ৩নং ওয়ার্ডের বয়স্কভাতা ভোগী অসুস্থ্য বদিউল আলমের বাড়ীতে গিয়ে পৌর মেয়রের নির্দেশক্রমে প্যানেল মেয়র-১ মো. রায়হানুর রহমান জনি তার হাতে বয়স্ক ভাতার নগদ অর্থ তুলে দেন।

হাজীগঞ্জ পৌরসভার উদ্যোক্তা মো. ওমর ফারুক জানান, আমাদের পৌরসভার মেয়র মহোদয় স্যার, জনগণের করোনা ভাইরাস প্রাদূর্ভাব ঠেকাতে এবং বয়স্ক ও অসুস্থ্যদের কথা চিন্তা করে স্ব-স্ব ওয়ার্ডে বয়স্ক, বিধবা/স্বামী নিগৃহিত মহিলা এবং অস্বচ্ছল প্রতিবন্ধীর মাঝে গিয়ে এ টাকা বিতরণের নির্দেশ প্রদান করেছেন তারই আলোকে আমরা বিভিন্ন ওয়ার্ডে গিয়ে এ টাকা বিতরণ করছি।

তিনি আরো বলেন, পৌর মেয়রের নির্দেশে অনেক বয়স্ক অসুস্থ্য ব্যক্তিদের বাড়ী বাড়ী গিয়ে টাকা পৌঁছে দিয়ে আসছি। যা মেয়র মহোদয়ের নির্দেশক্রমে পরিচালিত হচ্ছে।

প্রতি ওয়ার্ডে ভাতা প্রদান কার্যক্রমে উপস্থিত ছিলেন ব্যাংক এশিয়ার রিলেশানসিপ অফিসার মো. আল-আমিন ও হাজীগঞ্জ পৌরসভার উদ্যোক্তা মো. ওমর ফারুক।

৮ জুন (সোমবার) সকাল ৯.৩০টা থেকে পৌরসভার ৪নং ওয়ার্ডের পাঞ্জেরী কিন্ডার গার্টেনে  বয়স্ক, বিধবা/স্বামী নিগৃহিত মহিলা এবং অস্বচ্ছল প্রতিবন্ধীর মাঝে ভাতা বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর
error: Content is protected !!