• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৫ মে, ২০২০
সর্বশেষ আপডেট : ২৫ মে, ২০২০

চাঁদপুর জেলায় করোনায় আক্রান্ত বেড়ে ১৪৬, রিপোর্ট অপেক্ষমান ১৪৮

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
করোনা ফাইল ছবি। নতুনের কথা্

বিশেষ প্রতিনিধি ॥

করোনা ভাইরাসে নতুন ১জন পজিটিভসহ চাঁদপুর জেলা ও উপজেলায় এই পর্যন্ত রোগী শনাক্ত হয়েছে ১৪৬জন। রিপোর্ট অপেক্ষমান আছে ১৪৮জনের। এই পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ১২জন।

সোমবার (২৫ মে) চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় থেকে এসব তথ্য নিশ্চিত করা হয়। সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত তথ্যে জানাগেছে, আজকে ঢাকা থেকে রিপোর্ট এসেছে ৩টি। এর মধ্যে ১জন পজিটিভ এবং ২জন নেগেটিভ। খোঁজ নিয়ে জানাগেছে, পজিটিভ ব্যাক্তি হাইমচর উপজেলার। তিনি যুবক, তার বয়স ৪০। তিনি হাইমচর চরভাঙ্গা গ্রামের বাসিন্দা। গত ১ সপ্তাহ আগে তিনি ঢাকা থেকে এসেছেন। ওই বাড়ী আগ থেকেই স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ লকডাউন করে রেখেছন।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যে জানাগছে, এই পর্যন্ত চাঁদপুর থেকে ঢাকায় করোনার নমুনা সংগ্রহ করে প্রেরণ করা হয়েছে ১৪২৮টি। রিপোর্ট এসেছে ১২৮০ জনের। আগত ছাড়া পজিটিভ রোগী শনাক্ত হয়েছে ১৩৮জন। (২ জনের নমুনা ২ বার পজিটিভ এসেছে) নেগেটিভ রিপোর্ট ১১৪২টি। রিপোর্ট অপেক্ষমান ১৪৮ জনের। এই পর্যন্ত জেলায় করোনা শনাক্তা রোগী সংখ্যা ১৪৬জন।

এর মধ্যে চাঁদপুর সদরে ৮১জন। মতলব উত্তরে ৬জন, ফরিদগঞ্জে ২৬জন, হাইমচরে ৪জন, হাজীগঞ্জে ৭জন, কচুয়া ৮জন, মতলব দক্ষিণ উপজেলায় ৬জন ও শাহরাস্তি উপজেলায় ৮জন। (ঢাকা হতে আগত ৩জন, লক্ষ্মীপুর থেকে ১জন, মতলব দক্ষিন উপজেলার আইসিডিডিআরবি হতে প্রাপ্ত ৫জন, কুমিল্লা মেডিকেল কলেজ হতে প্রাপ্ত ১জন।

চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মো. সাখাওয়াত উল্লাহ লিখিত প্রতিবেদনে জানান, এই পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত রোগী সুস্থ্য হয়েছে ২৩জন।

মৃত্যুবরণ করেছেন ১২জন (চাঁদপুর সদরে ৫, ফরিদগঞ্জে ৩, শাহরাস্তি ১ ও কচুয়ায় ২জন)। চিকিৎসা নেয়া রোগী সংখ্যা ১১১জন (হাসপাতালে ৫জন, ঢাকায় রেফার ৪জন ও হোম আইসোলেশনে ১০২জন)। আইসোলেশন ইউনিটে রোগীর সংখ্যা ৬৮জন। ছাড়প্রাপ্ত হয়েছেন ৬২জন।

তিনি আরো জানান, বর্তমানে আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৬জন( কোভিড-২৯: ৫জন, নন-কোভিড-১৯: ০১জন)। জেলায় এই পর্যন্ত হোম কোয়ারেন্টিনে থাকা ব্যাক্তির সংখ্যা ৩৬৬৩জন। ছাড়প্রাপ্ত হয়েছেন ৩৬৪৪জন। বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছেন ১৯জন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!