• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৬ মে, ২০২০
সর্বশেষ আপডেট : ১৬ মে, ২০২০

চাঁসক এ অনলাইনে সকল বিভাগের অনার্স ক্লাস চালু

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

বিশেষ প্রতিনিধি:

১৬ মে, শনিবার, চাঁদপুর সরকারি কলেজের অনার্স বিভাগসমূহের উদ্যোগে নভেল করোনা ভাইরাসের বর্তমান পরিস্থিতি মোকাবেলায় সরকারের গৃহীত কার্যক্রমের অংশ হিসেবে, শিক্ষার্থীরা যাতে নিজ গৃহে অবস্থান করে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখাতে পারে সে লক্ষ্যে, অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশের সার্বিক নির্দেশনায় সকাল এগারটায় এক যোগে সকল বিভাগে অনলাইন অনার্স ক্লাসের উদ্ভোধন ঘোষনা করা হয়।

এ সময় বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ আজিম উদ্দিন, ভূগোল ও পরিবেশ বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক মোঃ ওয়াহিদুজ্জামান, হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক মোঃ বেদারুল আলম, পদার্থবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আলমগীর হোসেন বাহার, ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক ও শিক্ষক পরিষদ সম্পাদক কিউ এম হাসান শাহরিয়ার, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সাইদুজ্জামান, সহকারী অধ্যাপক শরীফ মাহমুদ চিশস্তি, প্রভাষক মোঃ রাকিবুর রহমান, আরবী ও ইসলাম শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ খালেদ ইকবালসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। প্রফেসর অসিত বরণ দাশ তাঁর বক্তব্যে বলেন, ‘‘চাঁদপুর সরকারি কলেজের বিভিন্ন বিভাগ

অনলাইনে অনার্স কোর্সসমূহের ক্লাস শুরু করেছে জেনে আমার খুব ভাল লেগেছে, আশা করছি শিক্ষার্থীরা এতে উপকৃত হবে। আমরা গত ৬ এপ্রিল থেকে ফেসবুকের মাধ্যমে উচ্চমাধ্যমিক শাখার শিক্ষার্থীদের জন্য অনলাইন ক্লাস শুরু করেছি, এখনও চলমান আছে এবং এটি অব্যাহত থাকবে। আমাদের এই অনলাইন ক্লাস শিক্ষার্থী, অভিভাবকসহ বিভিন্ন কলেজের শিক্ষকবৃন্দ ও অধ্যক্ষগণের কাছে প্রশংসিত হচ্ছে। আমি গত ৫ মে জুম ক্লাউড মিটিং অ্যাপস্ ব্যবহার করে বিভাগীয় প্রধানদের সাথে একটি অনলাইন মিটিং করি এবং ১০ মে শিক্ষক পরিষদের সদস্যদের নিয়ে অনলাইন মিটিং সম্পন্ন করি। উভয় মিটিংয়েই অনার্স শিক্ষার্থীদের অনলাইন ক্লাস চালুর সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। গত মঙ্গলবার রসায়ন বিভাগ শুরু করেছে এবং আজ থেকে সকল বিভাগ নিজ নিজ অনার্স শিক্ষার্থীদের জন্য অনলাইন ক্লাস শুরু করল।’’ অনুষ্ঠানে শিক্ষার্থীদের বিভাগীয় ফেসুবুক পেইজ বা ফেসবুক গ্রুপে সংযুক্ত থেকে শ্রেণি কার্যক্রম অব্যাহত রাখার নির্দেশ দেয়া হয়। পরে অনার্স ১ম বর্ষ, ২য় বর্ষ ও ৩য় বর্ষের অনলাইন ক্লাস অনুষ্ঠিত হয়। এখন থেকে সকল বিভাগে রুটিন অনুসারে অনলাইনে অনার্স ক্লাস অনুষ্ঠিত হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!