• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৪ মে, ২০২০
সর্বশেষ আপডেট : ১৪ মে, ২০২০

চাঁদপুরে করোনায় আক্রান্ত বেড়ে ৬৪

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ফাইল ফটো।

 চাঁদপর প্রতিনিধি ॥

গত ২৪ ঘন্টায় চাঁদপুর জেলায় আরো ৪ জনের করোনা ভাইরাস নমুনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ এসেছে। এর মধ্যে সিভিল সার্জন কার্যালয়ের মাধ্যমে ১ জনের এবং মতলব আইসিডিডিআরবি’র মাধ্যমে ৩ জনের রিপোর্ট পজেটিভ আসে। যার ফলে জেলায় করোনাভাইরাসে পূর্বের আক্রান্ত ৬০সহ বর্তমানে সংখ্যা দাঁড়িয়েছে ৬৪জন। বৃহস্পতিবার (১৪ মে) দুপুরে চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মো. সাখাওয়াত উল্লাহ গনমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত তথ্যে জানাগেছে, এই পর্যন্ত চাঁদপুর জেলা ও উপজেলা থেকে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে ৯৪৩ জনের। আজকে পাঠানো হয়েছে ২৪জনের। এই পর্যন্ত রিপোর্ট এসেছে ৮৫১ জনের। এর মধ্যে আজকের ৪ জনের (মতলবের ৩জনসহ) পজেটিভ এবং ২৯জন নেগেটিভ।

জেলায় এ পর্যন্ত নেগেটিভ রিপোর্ট এসেছে ৭৯৩জনের। আজকে পর্যন্ত রিপোর্ট অপেক্ষমান ৯২জন। এই পর্যন্ত করোনায় আক্রান্ত রোগী সংখ্যা ৬৪জন। (৩ জন ঢাকা হতে, ১জন লক্ষ্মীপুর হতে ও সর্বশেষ মতলব আইসিসিডিআরবি’র মাধ্যমে ৩জন) আক্রান্ত হওয়ার পর এই পর্যন্ত সুস্থ্য হয়েছেন ১৪জন। মৃত্যুবরণ করেছেন ৪জন।

চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪৬জন। এর মধ্যে চাঁদপুর সরকারি জেনারেল হসপিটালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন ১২জন, ঢাকায় রেফার ৪জন, হোম আইসোলেশনে ৩০জন।

সিভিল সার্জন ডাঃ মো. সাখাওয়াত উল্লাহ জানান, এই পর্যন্ত আইসোলেশনে রোগীর সংখ্যা ৫৭জন। আইসোলেশন থেকে ছাড়প্রাপ্ত হয়েছেন ৪৫জন। বর্তমানে আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন রোগী ১১জন। এর মধ্যে ১জন নন কোভিড।

বিদেশ ও চাঁদপুরের বাহির জেলা থেকে আগত জেলায় হোম কোয়ারেন্টিনে ছিলেন ৩৬৬৩জন। ছাড়প্রাপ্ত হয়েছেন ৩৫১৯জন। বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছেন ১৪৪জন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!