• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৩ মে, ২০২০
সর্বশেষ আপডেট : ১৩ মে, ২০২০

কচুয়ায় ‘বহ্নিশিখা’র নতুনকমিটি গঠন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
নাদের সভাপতি- সম্পাদক ফয়সাল প্রধান

ইসমাইল হোসেন বিপ্লব, কচুয়া :

চাঁদপুরের কচুয়া উপজেলার ১০নং গোহট উত্তর ইউনিয়নের তালতলী গ্রামের আলোচিত সামাজিক সংগঠন বহ্নিশিখা’র (একটি শিক্ষা ও সামাজিক উন্নয়ন মূলক সংগঠন) নতুন পূর্নাঙ্গ কমিটি গঠিত হয়েছে। ১লা অক্টোবর ২০০৮ সালে এলাকার একঝাঁক তরুণ, তরুনী মেধাবী শিক্ষার্থীদের সমন্বয়ে “শিক্ষা, সম্প্রীতি, উন্নতি” শ্লোগান নিয়ে প্রতিষ্ঠিত হয় আত্মা প্রকাশ ঘটে বহ্নিশিখা’র। প্রায় ১ যুগ ধরে সামাজের উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে সংগঠনের সকল সদস্যগন। প্রতিতিয়ত দরিদ্রও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ দেয়া এই সংগঠনে উদ্দেশ্য। বিনামূল্যে এলাকার ছাত্র-ছাত্রীদের ১-২ ঘন্টা পড়াশোনা করানো হয় বহ্নিশিখার পক্ষ থেকে এতে সংগঠনটি খুবই প্রসংশিত।

সংগঠনের বর্তমান সমন্বয়ক ও সদ্য সাবেক সভাপতি যুক্তরাষ্ট্র প্রবাসী এনায়েত হোসেন, আল মামুন বাদল, শাহপরান প্রধান, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোকাররম হোসেন লতিফী,

প্রবাসী শরীফ হোসাইন, প্রবাসী মহিউদ্দিন পাটোয়ারী মাহি, প্রবাসী ওমর ফারুক মুন্সি, প্রবাসী মাইনুল হক তুহিনের সমন্বয়ে সকলের মতামতের ভিত্তিতে বহ্নিশিখা’র আগামী দুই বছরের জন্য নতুন পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে মো. নাদের শাহকে সভাপতি ও কচুয়া প্রেসক্লাবের তথ্য যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক, প্রকৌশলী ফয়সাল প্রধান কে ২য় বারের মতো সাধারণ সম্পাদক করে কমিটির তালিকা পাঠ করে শোনান সমন্বয়ক আল মামুন চৌধুরী।

কমিটির অন্যান্যারা হচ্ছেন: সহ-ভাপতি শশাইয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (গনিত) আবু ইউসুফ মিয়া, সাইফুর রহমান মানিক, শাহপরান মিয়া, হাবিব প্রধান।

যুগ্ম-সাধারণ সম্পাদক মোতাহার হোসেন জুয়েল, ফয়সাল পাটোয়ারী, হাফেজ মাওলানা সাইফুল ইসলাম প্রধান রাসেল, রাকিবুল হাসান।

সাংগঠনিক সম্পাদক পদে আইউব মিয়া, সহ সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন। কোষাধ্যক্ষ শরিফ হোসেন, সহ কোষাধ্যক্ষ মাহমুদুল হক শুভ, দপ্তর সম্পাদক পদে আরিফ মিয়া, সহ দপ্তর সম্পাদক সাজ্জাদুল ইসলাম সাগর, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মেহেদী হাসান প্রধান সাকিল। সহক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সুজন হাওলাদার। শিক্ষা সম্পাদক রিয়াজুল ইসলাম, সহশিক্ষা সম্পাদক সিজান প্রধান, পাঠাগার সম্পাদক শাকিল পাটোয়ারী, সহ-পাঠাগার সম্পাদক রবিউল সরকার, তথ্য-প্রচার ও প্রযুক্তি সম্পাদক কাউসার আলম ভূইয়া, সহ-তথ্য প্রচার ও প্রযুক্তি সম্পাদক তানজির মাহমুদ জয়, ধর্ম বিষয়ক সম্পাদক সাব্বির প্রধান শিমুল।

নির্বাহী সদস্য মানিক মিয়াজী, কবির প্রধান, এমরান প্রধান, রাকিব মিয়াজী, এনায়েত হোসেন প্রধান, আনিসুর রহমান প্রধান, আরিফ মাওলানা, শাওন চৌধুরী, সাইফ রাব্বি, জুয়েল সরকার, রাশেদ সরকার,নুর আলম প্রধান,আনিছ প্রধান, আজাদ, হৃদয় হাজী, সবুজ হাজী, নাইম ভূঁইয়া, শেখ আহমদ, ফারুক মিয়া, রবিন চৌধুরী, রিমন চৌধুরী, সোহেল মজুমদার, পারভেজ মজুমদার, সাইফুল ইসলাম, তারেক হোসেন, ফয়েজ পাটোয়ারী প্রমূখ।

এ দিকে বহ্নিশিখা’র নবাগত কমিটিকে অভিনন্দন জানিয়েছেন, সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী ড.মহীউদ্দীন খান আলমগীর এমপি, বাংলাদেশ আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড.সেলিম মাহমুদ, পরমানু শক্তি কমিশনের মহাপরিচালক ও সংগঠনের পৃষ্ঠপোষক ড. নুরুল ইসলাম, সাবেক বিদ্যুৎ ও জ্বালানী মন্ত্রনালয়ের যুগ্ম সচিব রফিকুল ইসলাম, ঢাকা বার এসোসিয়েশন সাবেক ক্রীড়া সম্পাদক ও সুপ্রিম কোর্ট বিজ্ঞ আইনজীবী বাহালুল আলম প্রধান বাহার, কচুয়া পৌর মেয়র নাজমুল আলম স্বপন, কচুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহাবুব আলম, কচুয়া উপজেলায় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন সোহাগ, ১০নং গোহট উওর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আঃ হাই মুন্সি, মাকসুদা হক ফাউন্ডেশনের চেয়ারম্যান গোফরানুল হক, কচুয়া প্রেসক্লাবের সভাপতি রাকিবুল হাসান, বাংলাদেশ ছাএলীগের সহ- সভাপতি মাজহারুল ইসলাম শামিম, কচুয়া উপজেলায় ছাএলীগের আহ্বায়ক সালাউদ্দিন, বহ্নিশিখা’র উপদেষ্টা মোজাম্মেল হক, ডাঃ শাহাদাত, ওসমান গনি পলাশ, সোনার বাংলা সাহিত্য পাঠারের সভাপতি জিসান আহমেদ নান্নু ও আলোর মশাল সামাজিক সংগঠনের সভাপতি সায়েম মৃধাসহ আরো অনেকে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!