• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১২ মে, ২০২০
সর্বশেষ আপডেট : ১২ মে, ২০২০

লক্ষীপুরে করোনা থেকে সুস্থ হলো ১০ মাসের শিশু

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
প্রতিনিধির পাঠানো ছবি।

লক্ষ্মীপুর প্রতিনিধ:

জেলার কমলনগরে করোনাকে জয় করে বাড়ি ফিরেছেন ১০ মাসের শিশু আবদুর রহমান। করোনাজয়ী শিশুকে হাসপাতাল কর্মকর্তারা তার নিজ বাড়িতে পৌঁছে দেয়।

এর আগে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়ার সময় তাকে ফুলেল শুভেচ্ছা ও গিফট বক্সপ্রদান করা হয়। সোমবার বিকেলে আনুষ্ঠানিকভাবে তাকে ছাড়পত্র দেয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু তাহের।

শিশু আবদুর রহমানের বাড়ি উপজেলার চর লরেন্স ইউনিয়নের বক্তপাড়া। হাসপাতালে চিকিৎসা নেয়ার সময় শিশু আবদুর রহমানের সাথে ছিলেন তার মা মণি আক্তার। এ সময় তিনি চিকিৎসকদের সাথে তার সন্তানের সেবা করেন।

ডাক্তার রেজাউল করিম রাজিব জানান, গত ২১ এপ্রিল করোনা উপসর্গ নিয়ে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসে শিশু আবদুর রহমান। করোনা উপসর্গ থাকায় হাসপাতালের চিকিৎসকরা তার নমুনা সংগ্রহ করে পরিক্ষার জন্য প্রেরণ করেন। ২৮ এপ্রিল তার নমুনায় করোনা পজেটিভ আসে। পরে শিশু আবদুর রহমানকে তার বাড়ি থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়।

তিনি আরও জানান, এ সময় শিশু আবদুর রহমানের সাথে হাসপাতালে আসেন মা মণি আক্তার। হাসপাতালের চিকিৎসা নিয়ে ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন শিশু আবদুর রহমান। হাসপাতালের স্বাভাবিক চিকিৎসা সেবার বাইরে ওষুধ, খাবার, শিশুখাদ্য ও বিশুদ্ধ পানি দিয়ে এ সময় শিশু আবদুর রহমান ও তার মা মণি আক্তারের পাশে ছিলেন হাসপাতালের চিকিৎসকরা।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু তাহের বলেন, শিশু আবদুর রহমানের করোনা পজেটিভ আসার পর তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। চিকিৎসা পরবর্তী সময়ে দুইবার করে নমুনা পরীক্ষায় তাদের করোনা নেগেটিভ আসে। সে এখন এ ভাইরাসমুক্ত ও শারিরিকভাবে সুস্থ হওয়ায় হাসপাতাল থেকে আনুষ্ঠানিকভাবে তাকে ছাড়পত্র দেয়া হয়েছে। তাকে হাসপাতাল থেকে নিজ বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে। কমলনগরে ৭ জন করোনা রোগী শনাক্ত হয়। এর মধ্যে ৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেন। সম্পাদনা: জেরিন আহমেদ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর
error: Content is protected !!