• ঢাকা
  • শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১০ মে, ২০২০
সর্বশেষ আপডেট : ১০ মে, ২০২০

চাঁদপুরে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে প্রশাসন, ২৫জনকে দন্ড

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

বিশেষ প্রতিনিধি॥

করোনা ভাইরাসের বিস্তার বৃদ্ধি হওয়ার কারণে চাঁদপুর জেলা গত ৯ এপ্রিল থেকে লকডাউন ঘোষনা করে জেলা প্রশাসন। চাঁদপুর জেলাবাসীর সুরক্ষায় জেলা সদর ও উপজেলা পর্যায়ে কাজ করে আসছে প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী, জনপ্রতিনিধিসহ স্বেচ্ছাসেবী কর্মীরা। যার ফলে জেলায় করোনা ভাইরাস এখনো মহামারী আকারে রূপ নিতে পারেনি। তবে সম্প্রতি সময়ে সরকার সীমিত আকারে ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়ার ঘোষণা দিলে চিত্র পাল্টাতে থাকে শহরে। এমতাবস্থায় জেলা প্রশাসনের উদ্যোগে ব্যবসায়ীদের নিয়ে দুই দফা বৈঠক করে শহরের মার্কেটগুলো ঈদের পূর্ব পর্যন্ত বন্ধ রাখার সিন্ধান্ত নেয় ব্যবসায়ীরা। আর সাধারণ মানুষকে সামাজিক দূরত্ব বজায় রাখা ও ঘর থেকে বিনা কারণে বাহির না হওয়ার জন্য কঠোর অবস্থান নেয় প্রশাসন।
তারই আলোকে রোববার (১০ মে) চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান এর নেতৃত্বে ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে নামেন বেশ কয়েকজন ভলান্টিয়ার।

দূর্দন্ত এই টীম জেলা প্রশাসক কার্যালয় থেকে দুপুর ১২টার থেকে ২টা পর্যন্ত শহরে কাজ শুরু করেন। জেলা প্রশাসক কার্যালয় থেকে শুরু করে বাসস্ট্যান্ড, ইলিশ চত্বর, আবদুল করিম পাটওয়ারী সড়ক, বিপনীবাগ, সরকারি কলেজের সামনে, চিত্রলেখার মোড়, হাজী মহসীন রোড ও সর্বশেষ ছায়াবানীর মোড় মাতৃপীঠ স্কুলের সামনে এসে অভিযান শেষ হয়।

এই বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ বলেন, আমার দুর্দান্ত সাহসী ভলান্টিয়ারদের নিয়ে সামাজিক দূরত্ব ও লকডাউন বাস্তবায়নে আজ মাঠে নামলাম। যদিও মাঠের অবস্থা দেখে, মানুষের প্রয়োজনে এমনকি অপ্রয়োজনে (এমন অনেককেই আজ হাতেনাতে ধরেছি) বাসার বাইরে আসার প্রবণতা দেখে কিছুটা হতাশ, তথাপি আমরা জনগনের স্বার্থে মাঠে থাকব, ইনশাআল্লাহ।

তিনি বলেন, আমাদের সাথে আরো অংশ নেন জেলা প্রশাসনের তিনজন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোরশেদুল ইসলাম, আজিজুন্নাহার, অলিদুজ্জামানের নেতৃত্বে তিনটি মোবাইল কোর্ট ও ব্যাটালিয়ান আনসার সদস্যবৃন্দ। মোবাইল কোর্টে ২৫ টি মামলায় ২৫ জনকে মোট ১০ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়। তবে হতাশার মাঝেও আশার সংবাদ হচ্ছে চাঁদপুরে আজ কোন শপিং সেন্টার খোলেনি।
উল্লেখ্য, চাঁদপুর জেলায় করোনা ভাইরাসে এই পর্যন্ত আক্রান্ত রোগীর সংখ্যা ৪৮জন। মারাগেছে ৪জন। সুস্থ্য হয়েছেন ১১জন। আজ রোববার রিপোর্ট এসেছে ৪ জনের। একজনের পজেটিভ এবং ৩ জনের নেগেটিভ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!