• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৭ মে, ২০২০
সর্বশেষ আপডেট : ৭ মে, ২০২০

বাংলাদেশে আরও ৩০ হাজার টেস্ট কিট পাঠাল ভারত

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

অনলাইন ডেস্ক:

বাংলাদেশে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। পরিস্থিতি মোকাবিলায় নাজেহাল সরকার। এই মারণ ভাইরাসের বিরুদ্ধে জয় পেতে টেস্টের উপরে বিশেষ জোর দিচ্ছেন বিশেষজ্ঞরা। এই পরিস্থিতিতে পড়শি দেশের প্রতি সহযোগিতার হাত আরও প্রসারিত করল ভারত। বুধবার ভারতের তরফে তৃতীয় দফায় সে দেশের সরকারের হাতে ৩০ হাজার টেট তুলে দেওয়া হল। এদিন ঢাকায় ভারতের হাইকমিশনার রীভা গঙ্গোপাধ্যায় দাশ বাংলাদেশের বিদেশমন্ত্রী একে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাত করে এই কিট হস্তান্তর করেন। এর আগে ভারতের তরফে করোনা চিকিৎসায় মানবিক সহায়তা হিসেবে ৩০ হাজার সার্জিক্যাল মাস্ক, ১৫ হাজার হেড কাভার, ৫০ হাজার সার্জিক্যাল গ্লাভস-সহ নানা চিকিৎসা সরঞ্জাম প্রেরণ করা হয়।

পৃথিবীর বিভিন্ন দেশে অবস্থানরত ভারত ও বাংলাদেশের নাগরিকদের সমস্যায় উভয় দেশ একত্রিত হয়ে কাজ করার বিষয়ে বাংলাদেশের বিদেশমন্ত্রীর সঙ্গে ভারতীয় দূতের আলোচনা এদিন আলোচনা হয়েছে। কোনও শ্রমিক দেশে ফেরত আসার সময় অন্তত তাঁরা যেন কমপক্ষে ৬ মাসের বেতনের সমপরিমাণ আর্থিক সহায়তা পান সে বিষয়ে বাংলাদেশের প্রস্তাবকে ভারতের হাইকমিশনার স্বাগত জানান।

করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে ভারতে আটকেপড়া বাংলাদেশি নাগরিকদের দেশে ফেরত আনার ক্ষেত্রে সহায়তার জন্য ভারত সরকারকে ধন্যবাদ জানান মন্ত্রী। এ সময় রীভা গঙ্গোপাধ্যায় জানান, বাংলাদেশি ডাক্তারদের জন্যভারত একটি ই-আইটিইসি কোর্সের আয়োজন করছে। এই কোর্সটি এ বছরের ১২ এবং ১৩ মে ভূবনেশ্বরের AIIMS বাংলা ভাষায় পরিচালনা করবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • জাতীয় এর আরও খবর
error: Content is protected !!