• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ মে, ২০২০
সর্বশেষ আপডেট : ৬ মে, ২০২০

ফরিদগঞ্জে করোনার বিশেষ খাদ্য কর্মসূচীর কার্ড নিয়ে দুই গ্রুপের মধ্যে রণক্ষেত্র ॥ দোকানপাট ভাংচুর

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

ফরিদগঞ্জ প্রতিনিধি :
করোনা ভাইরাস জনিত কারণে ক্ষতিগ্রস্থদের জন্য বিশেষ খাদ্য কর্মসূচীর কার্ডের ভাগাভাগি নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংর্ঘষের ঘটনা ঘটে। এসময় আওয়ামী লীগের স্থানীয় কার্যালয়সহ কয়েকটি দোকান ভাংচুরের শিকার হয়। হামলায় বাজার ব্যবসায়ীসহ উভয় গ্রুপের ১০/১২ জন আহত হয়। বুধবার দুপুরে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের গোয়ালভাওড় বাজারে এই ঘটনা ঘটে। সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, করোনার ভাইরাস জনিত লকডাউন পরিস্থিতির কারণে উপজেলার প্রতিটি ইউনিয়নের ভুক্তভোগী লোকজনের জন্য বিশেষ রেশন কার্ডের ব্যবস্থা করে। সেই অনুযায়ী ফরিদগঞ্জে পৌরসভা ও ১৫টি ইউনিয়নের মোট ১১ হাজার ৩শত কার্ডের মাধ্যমে কার্ডপ্রতি ২০ কেজি করে চাল দেয়া হবে বলে ।

গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের সচিব আ: মান্নান জানান, তার ইউনিয়নে বিশেষ রেশন কার্ডের ৭৪৬টি কার্ড বরাদ্দ হয়। গত মঙ্গলবার ইউনিয়ন পরিষদের সভা অনুষ্ঠিত হয়। সভায় ইউনিয়নে বরাদ্দকৃত কার্ডের মধ্যে ৪০ ভাগ ইউনিয়ন পরিষদের জন্য রেখে বাকী ৬০ ভাগের মধ্যে এমপির প্রতিনিধির ৩০ ভাগ, উপজেলা চেয়ারম্যানের প্রতিনিধির ২০ ভাগ, ইউনিয়ন আওয়ামী লীগের ও ১০ ভাগ করে কার্ড বরাদ্দের সিদ্ধান্ত হয়। এর মধ্যে ইউনিয়ন আওয়ামী লীগের ১০ ভাগ কার্ড নিয়ে দুই ইউপি সদস্য আলমগীর হোসেন বাবুল ও টেলু পাটওয়ারীর মধ্যে হাতাহাতি হয়। স্থানীয়রা জানান, এদের মধ্যে টেলু পাটওয়ারী বর্তমান এমপি গ্রপের ও আলমগীর হোসেন বাবুল উপজেলা চেয়ারম্যান গ্রুপের অনুসারী।

স্থানীয়রা জানায়, এরই জের ধরে বুধবার দুপুরে দ্ইু গ্রুপ প্রস্তুতি নিয়ে গোয়ালভাড় বাজারস্থ ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে অবস্থান নেয়। এক পর্যায়ে উভয় গ্রুপের মধ্যে কথাকাটাকাটির জের ধরে হামলা পাল্টা হামলা শুরু হয়। দফায় দফায় হামলায় উভয় পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে গোয়ালভাওড় বাজারকে রনক্ষেত্রে পরিনত করে। এতে উভয় পক্ষের তারেক(২৮), রুবেল(২৬), রাসেল(২৪), মজিব(৪০), সোহাগ(২২)সহ অন্তত ১০ জন আহত হয়।

হামলার মধ্যে একটি পক্ষ হঠাৎ করেই বাজারের নাহিদ ডির্পাটমেন্টাল স্টোরসহ কয়েকটি দোকান ভাংচুর করে। নাহিদ ডির্পাটমেন্টাল স্টোরের সোহেল জানায়, বাজারের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ চলাকালে হঠাৎ করেই একটি পক্ষ তাদের দোকানে হামলা ও ভাংচুর করে। এসময় তার ভাই জুয়েল হোসেন ও তাকে বেদম মারধর করে। হামলাকারীরা তাদের ব্যবস্যা প্রতিষ্ঠানকে তছনচ করে ফেলে। একই সাথে তারা নাছির নামে আরেক ব্যবসায়ীর দোকানও ভাংচুর করে।

এব্যাপারে ইউপি সদস্য ও আওয়ামী লীগের এক পক্ষের অনুসারী আলমগীর হোসেন বাবুল জানান, বুধবার দুপুরে তাকে এমপি গ্রুপের লোকজন বেদম মারধর করে। তার বাড়ি ঘরে হামলা করে।

আরেক ইউপি সদস্য ও এমপি গ্রুপের লোক টেলু পাটওয়ারী জানান, মঙ্গলবার তার উপর হামলার ঘটনায় বুধবার দুপুরে বিচার হওয়ার কথা । উভয় পক্ষ ইউনিয়ন পরিষদে অবস্থান নেয়। এর পর মারামারি শুরু হয়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আ: হান্নান জানান, কার্ড নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংর্ঘষ হয়েছে।
ফরিদগঞ্জ থানার ওসি আব্দুর রকিব জানান, সংঘর্ষের সংবাদ পেয়ে পুলিশের বেশ কয়েকটি ফোর্স সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • ফরিদগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!