• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৯ এপ্রিল, ২০২০
সর্বশেষ আপডেট : ২৯ এপ্রিল, ২০২০

নতুন এমপিওভূক্ত ১৬৩৩ স্কুল-কলেজের বেতন কোড দেয়ার নির্দেশ শিক্ষা মন্ত্রণালয়ের

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

অনলাইন ডেস্ক:

নতুন এমপিওভুক্ত ১ হাজার ৬৩৩টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের বেতনভাতা পাওয়ার প্রক্রিয়া আরেকধাপ এগিয়েছে। স্কুল ও কলেজের তালিকা চূড়ান্ত করেছে শিক্ষা মন্ত্রণালয়। এরপর ওই তালিকা ধরে প্রতিষ্ঠানের এমপিও-কোড দিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরকে (মাউশি) নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। বুধবার প্রতিষ্ঠানের তালিকাসহ এ সংক্রান্ত নির্দেশনাটি পাঠানো হয়।

চূড়ান্ত অনুমোদিত তালিকায় নিম্ন মাধ্যমিক বিদ্যালয় আছে ৪৩০টি। এছাড়া মাধ্যমিক বিদ্যালয় ৯৯১টি, স্কুল ও কলেজ ৬৮টি, উচ্চ মাধ্যমিক কলেজ ৯২টি এবং ডিগ্রি কলেজ ৫২টি।

জানা গেছে, মাদ্রাসা ও কারিগরি বিভাগের অন্তর্ভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা বুধবার পর্যন্ত চূড়ান্ত হয়নি। শিগগিরই তা চূড়ান্ত করতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

গত বছর ২৩ অক্টোবর একযোগে দুই হাজার ৭৩০টি শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করে তালিকা প্রকাশ করে শিক্ষা মন্ত্রণালয়। পরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশে আরও ৭টি প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হয়।

বুধবার মাউশিতে পাঠানো তালিকায় বলা হয়, বাছাইকৃত প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের নতুন এমপিওভুক্ত করার ব্যবস্থার ক্ষেত্রে এমপিও নীতিমালা ২০১৮, বিভিন্ন নিয়োগবিধি, সার্কুলার, পরিপত্র ইত্যাদি অনুসরণ করতে হবে। এসব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা গত বছরের জুলাই থেকে নির্ধারিত বেতনভাতা পাবেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • জাতীয় এর আরও খবর
error: Content is protected !!