• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৯ এপ্রিল, ২০২০
সর্বশেষ আপডেট : ২৯ এপ্রিল, ২০২০

চাঁদপুরে ১৮টি স্কুল-কলেজ এমপিওভূক্ত

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মো. মহিউদ্দিন আল আজাদ:

নতুন এমপিওভুক্ত ১৬৩৩টি স্কুল-কলেজের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। প্রাথমিকভাবে নির্বাচিত প্রতিষ্ঠানগুলোর তথ্য যাচাই-বাছাই করে চূড়ান্তভাবে এ তালিকা প্রকাশ করা হয়। বুধবার (২৯ এপ্রিল) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ তালিকা কোড নম্বর দেয়ার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরকে।

এ তালিকায় চাঁদপুরের ৮ উপজেলায় ১৮টি স্কুল-কলেজ এমপিওভূক্ত করা হয়েছে। তবে এ তালিকায় জেলার কোন  ডিগ্রি কলেজ এমপিওভূক্ত হয়নি। জেলার এমপিওভূক্ত প্রতিষ্ঠানগুলো হলো-

উচ্চ মাধ্যমিক কলেজ এমপিওভূক্ত করা হয়েছে ২টি এগুলো হলো কচুয়ার মুনসুরউদ্দিন মহিলা কলেজ ও মতলবের নাউরি আদর্শ কলেজ।

আরো পড়ুন; লকডাউনের কারণে ৭০ লাখ অনাকাঙ্ক্ষিত গর্ভধারণের আশঙ্কা

চাঁদপুর জেলায় স্কুল এন্ড কলেজ এমপিও ভূক্ত করা হয়েছে ৩টি এগুলো হলো কচুয়ার চাঁদপুর এম এ খালেক মেমোরিয়াল স্কুল এন্ড কলেজ, চাঁদপুর সদরের আল আমিন স্কুল এন্ড কলেজ, ফরিদগঞ্জের শোল্লা হাই স্কুল এন্ড কলেজ।

হাইস্কুল এমপিওভূক্ত করা হয়েছে ৬টি এগুলো হলো মতলব দক্ষিণের লামচার হাইস্কুল, পায়েলি কাদের বক্স মেমোরিয়াল হাইস্কুল, হাইমচরের ঈশানবালা এম জে এস হাইস্কুল, চাঁদপুর সদরের রাজরাজস্বর ওমর আলী হাইস্কুল, ফরিদগঞ্জের শাশিআলি হাইস্কুল, ও শাহরাস্তি ফটিকছড়ি এস এ গার্লস হাইস্কুল।

নিম্ন মাধ্যমিক বিদ্যালয় এমপিওভূক্ত করা হয়েছে ৭টি এর মধ্যে মতলব দক্ষিণে ডিঙ্গাভাঙ্গা হাই স্কুল, আলহাজ¦ তাফাজ্জাল হোসাইন ঢালি হাই স্কুল, ফরিদগঞ্জে আদর্শ একাডেমি ফরিদগঞ্জ, পূর্ব বাড়ালী শাহজাহান কবির জুনিয়র হাই স্কুল, মডেল একাডেমি, দেইচর, হাজী মোহাম্মদ সেলিম হাই স্কুল ও হাজীগঞ্জে বোরখাল আদর্শ হাই স্কুল।

আরো পড়ুন; শাহরাস্তিতে গৃহবধু গলা কেটে হত্যার চেষ্টা!

এসব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা ২০১৯ খ্রিষ্টাব্দের ১ জুলাই থেকে বেতন ভাতা পাবেন বলেও জানানো হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে। আর কোন প্রতিষ্ঠান যোগ্যতা ধরে রাখতে ব্যর্থ হলে তার এমপিও স্থগিত করা হবে বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

নতুন এমপিওভূক্ত তালিকার মধ্যে রয়েছে ৫২টি ডিগ্রি কলেজ, ৯২টি উচ্চ মাধ্যমিক কলেজ, ৬৮টি স্কুল অ্যান্ড কলেজ, ৯৯১টি মাধ্যমিক স্কুল এবং ৪৩০টি নিম্ন মাধ্যমিক স্কুল।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!