• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ এপ্রিল, ২০২০
সর্বশেষ আপডেট : ২৭ এপ্রিল, ২০২০

হাজীগঞ্জ শাহরাস্তি উপজেলার ৯ হাজার পরিবারকে  খাদ্য সামগ্রী দিলেন সাংসদ রফিকুল ইসলাম বীরউত্তম

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

হাজীগঞ্জ, ২৭ এপ্রিল, সোমবার:

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য, নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তমের উদ্যোগে রোদ-বৃষ্টি-ঝড় উপেক্ষা করে টানা সাতদিন  খাদ্য সামগ্রী বিতরণ করেছেন দলীয় নেতা-কর্মীরা।

সোমবার হাজীগঞ্জ ও শাহরাস্তি পৌরসভায় খাদ্য সহায়তা বিতরণের মাধ্যমে এর পরিসমাপ্তি ঘটে।

খাদ্য বিতরণ শেষে দুপুরে শাহরাস্তিতে প্রেসকনফারেন্স সাংবাদিকদের সাথে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি টেলি কনফারেন্সে সাংবাদিক ও দলীয় নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে আমার ব্যাক্তিগত উদ্যোগে এবং সংগঠনের ত্যাগী নেতা-কর্মী ও কিছু  প্রতিষ্ঠানের সহযোগিতায় শাহরাস্তি উপজেলায় ১১ টি ইউনিয়ন ও একটি পৌরসভায়  সভায় মোট চার হাজার পরিবার এবং হাজীগঞ্জ উপজেলায় ১২ টি ইউনিয়ন এবং একটি পৌরসভায় মোট ৫ হাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। গত ২১ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত ২৫ টি ইউনিটে খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রম সফলভাবে সম্পন্ন হয়েছে।

তিনি বলেন, ৯ হাজার পরিবারে খাদ্য সহায়তায় প্রায় ৫৪ হাজার পরিবার উপকার ভোগী হবে।

সাংসদ আরো বলেন,  এই প্রচেষ্টায় ৯ হাজার  কর্মহীন  ও উর্পাজনহীন পরিবারের  মাঝে   কিছুটা  হলেও দুঃখ  কষ্ট লাগব হবে।

তিনি বলেন, আমি ১৯৯৮ সালের  ভয়াবহ  বন্যা এবং  ২০১৬ সালে রোহিঙ্গা জনগোষ্ঠীর  পাশে দাঁড়িয়েছি। অতীতের ন্যায় আগামীতেও যেকোনো দুর্যোগ মোকাবেলায়  হাজীগঞ্জ-শাহরাস্তির মানুষের পাশে  থাকবো।

খাদ্য সহায়তার মধ্যে ছিল- চাউল- ৭ কেজি, ডাল-২ কেজি, পেঁয়াজ -১ কেজি, আলু-৩ কেজি, লবন – ১ কেজি, তেল-১ লিটার, সাবান -১ টা, হলুদের গুঁড়া -১০০ গ্রাম, মরিচের  গুড়া- ১০০ গ্রাম, বিলিচিং পাউডার -২০০ গ্রামসহ মোট ১৬ কেজি ৪০০  গ্রাম পণ্য সামগ্রী।

খাদ্য সহায়তা প্রদানকালে উপস্থিত ছিলেন  হাজীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক আব্দুর রশিদ মজুমদার, হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ. স.ম মাহবুব উল-আলম লিপন, শাহরাস্তি পৌরসভার মেয়র হাজী আবদুল লতিফ,  চাঁদপুর জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আহসান হাবীব অরুন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী জসিম উদ্দিন, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, যুগ্ম-আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুন্সী মোহাম্মদ মনির  ও ২নং বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন প্রমুখ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শাহরাস্তি এর আরও খবর
error: Content is protected !!