• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ এপ্রিল, ২০২০
সর্বশেষ আপডেট : ২৭ এপ্রিল, ২০২০

হাজীগঞ্জের দ্বাদশগ্রাম ইউনিয়নে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

গাজী মহিনউদ্দিন:
বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে লকডাইন থাকার কারণে শ্রমিক সংকট কারণে সারা দেশের ন্যায় হাজীগঞ্জেও কৃষকের পাশে দাঁড়িয়েছে উপজেলা ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্দেশনা ও অনুপ্রেরণায় হাজীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন বলির নির্দেশে  উপজেলার ১২নং দ্বাদশগ্রাম ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা কৃষকের জমি থেকে ধান কেটে বাড়ি পর্যন্ত পৌঁছে দিয়েছেন।

২৭ এপ্রিল সোমবার সকালে হাজীগঞ্জ উপজেলার উপজেলার ১২নং দ্বাদশগ্রাম ইউনিয়নের ৫নং ওয়ার্ড রবিদাস পাড়া গ্রামের কৃষক আবু সালামের ৫০ শতাংশ জায়গা ধান কেটে বাড়ি পৌঁছে দিয়ে আসে ছাত্রলীগের নেতাকর্মীরা। প্রায় ১০/১৫ জনের একটি টিম সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত ওই কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দেন। এর আগেও গত ২১ ও ২২, ২৪, ২৫, ২৬ এপ্রিল উপজেলার বিভিন্ন ইউনিয়নের ছাত্রলীগ নেতা-কর্মীরা কৃষকের ধান কেটে দেন।

এ বিষয়ে হাজীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন বলি জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেশ অনুযায়ী বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্দেশনা এবং অনুপ্রেরণা এবং চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশে উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে হটলাইন চালু করা হয়েছে। এবং প্রত্যেক এলাকায় আলাদা আলাদা টিম গঠন করা হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীরা নিজ নিজ এলাকার কৃষকদের পাশে দাঁড়িয়েছে। আমাদের এ কার্যক্রম চলতে থাকবে যতদিন মাঠে কৃষকের জমিতে ধান থাকবে।

তিনি আরো জানান, আমরা উপজেলার কৃষকের ধান কেটে দেবার জন্যে প্রস্তুত রয়েছি। কোন কৃষক ভাই যদি মনে করেন, ধান কাটতে আমাদের সহযোগিতা লাগবে, তাহলে আমাদের সাথে যোগাযোগ করলেই হবে। আমরা তার ধান কেটে বাড়ি পর্যন্ত পৌঁছে দিবো।

এদিকে ছাত্রলীগের এই মহতি উদ্যোগকে সর্বমহলে বেশ প্রশংসিত হয়েছে। তাদের স্বাগত জানিয়েছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এবং সচেতন মহল।

উল্লেখ্য যে, করোনা মোকাবেলায় শ্রমিক সংকটে পাকা ধান নিয়ে বিপাকে থাকা কৃষকদের জমির ধান কেটে দিতে হটলাইন চালু করেছে উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকনের নেতৃত্বে উপজেলা ছাত্রলীগ। এ হটলাইনে যোগাযোগ করা হলে হাজীগঞ্জ উপজেলার কৃষকদের পাশে গিয়ে দাঁড়াবে ছাত্রলীগের নেতাকর্মীরা।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!