• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ এপ্রিল, ২০২০
সর্বশেষ আপডেট : ২১ এপ্রিল, ২০২০

হাজীগঞ্জ-শাহরাস্তিতে একজন মানুষও না খেয়ে থাকবেনা: রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

হাজীগঞ্জ, ২১ এপ্রিল, মঙ্গলবার॥
হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলায় একজন মানুষও না খেয়ে থাকবেনা। করোনা প্রাদূর্ভাবের কারণে সকল অসহায়কে খাদ্য সহায়তা প্রদান করা হবে। মঙ্গলবার সকালে ব্যক্তিগত উদ্যোগে হাজীগঞ্জ ও শাহরাস্তিতে প্রায় ৯ হাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদান উদ্বোধনের পূর্বে টেলিকনফারেন্সে তিনি এ কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, বঙ্গ বন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা করোনা ভাইরাস মোকাবিলায় উপার্জনহীন মানুষের মাঝে খাদ্য সহায়তার আহ্বান জানিয়েছেন। সে আহবানে আমি ব্যক্তিগত উদ্যোগে অস্বচ্ছল ব্যক্তিদের জন্য খাদ্য সহায়তা বিতরণের উদ্যোগ গ্রহণ করি। তারই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার ১০ ও ৯ নং গন্ধব্যপুর ইউনিয়নে আনুষ্ঠানিক ভাবে খাদ্য সহায়তা বিতরণ শুরুর উদ্বোধন করা হলো।

প্রধান অতিথি বলেন, সরকারি উদ্যাগ ছাড়া ব্যক্তি উদ্যোগে এক সাথে ৯ হাজার পরিবারকে আর কেউ খাদ্য সহায়তা দিতে পেরেছে বলে আমার মনে হয়না।

তিনি বলেন, অনেকে অল্প কিছু খাদ্য সহায়তা প্রদান করেন বিভিন্ন স্থানে ছবি দিয়ে প্রচারণায় ব্যস্ত থাকে। আমি ব্যক্তিগতভাবে এসব প্রচারণায় বিশ^াস করিনা। দূর্যোগের সময় অসহায় মানুষের পাশে দাঁড়ানোই হলো মানবতার শিক্ষা।

আরো পড়ুন: দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়ালো, মৃত্যু ৯

তিনি বলেন করোনা ভাইরাসের লকডাউনের কারণে আমি ত্রাণ কার্যক্রম বিতরণে উপস্থিত হতে পারেনি।

হাজীগঞ্জের গন্ধর্ব্যপুরে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপিরে উদ্যোগে ত্রাণ বিতরণ কার্যক্রম।

তিনি বলেন, করোনা ভাইরাস উদ্ভুত পরিস্থিতির কারণে আজ সারা বিশ^ ভয়াবহ বিপর্যয়ের সম্মুখীন। করোনা ভাইরাসের কারণে বাংলাদেশে আজ এক অনিশ্চিয়তার কালো ছায়া নেমে। বহু মানুষ কর্মহীন এবং উপার্জন হীন। তাদের দূঃখ লাগবে মাননীয় প্রধানমন্ত্রীর দিকে নির্দেশনায় উপজেলা প্রশাসন আমার সাথে সমন্বয় করে ইউনিয়ন পরিষদের মাধ্যমে ত্রাণ বিতরণ শুরু করেছে।

তিনি বলেন, ১৯৯৮ সালে ভয়াবহ বন্যার পর থেকে আজ পর্যন্ত প্রতিটি দুর্যোগে আমি দলীয় নেতা-কর্মীদের পাশে ছিলাম। এখনো আছি ইনশাআল্লাহ ভবিষ্যতেও থাকবো।

আরো পড়ুন:হাজীগঞ্জের ধড্ডায় আগুনে পুড়ে ৯টি ব্যবসা প্রতিষ্ঠা ছাই

অনুষ্ঠানে উপস্থিত থেকে খাদ্য সহায়তা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা উন্নয়ন সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক আলহাজ্ব অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও উপজেলা উন্নয়ন সমন্বয় কমিটির যুগ্ম সমন্বয়ক আলহাজ্ব জসিম উদ্দিন, রাজারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব আবদুল হাদী, ১০নং গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান গিয়াস উদ্দিন বাচ্চু, ৯নং গন্ধব্যপুর উত্তর ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম, পৌর সভা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মুন্সী মোহাম্মদ মনির, ২নং বাকিলা ইউনিয়নের সাবেক সাধারন সম্পাদক হাবিবুর রহমান লিটন, ৯নং গন্ধব্যপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাজী বেলাল, উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক দুলাল হোসেন, আওয়ামী লীগ ইয়াসিন আরাফাত, আহসান হাবিব, শাহাদাত হোসেন, যুবলীগ নেতা মুনছর আহম্মেদ বিপ্লব, পৌরসভা ছাত্রলীগের সাধারন সম্পাদক মেহেদী হাসান রাব্বী, ১০নং গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইজাজ আহমেদ, ছাত্র নেতা জহির প্রমূখ।

বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে ছিল ১০ কেজি চাউল, ৫ কেজি আলু, ১ কেজি তেল, ১ কেজি মসুর ডাল, ১ কেটি লবন, একটি সাবান, এ ছাড়াও নিত্য প্রয়োজনীয় দ্রব্য।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!