• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৬ এপ্রিল, ২০২০
সর্বশেষ আপডেট : ১৬ এপ্রিল, ২০২০

ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাব টেকনেলজিস্টের আবেঘন স্ট্যাটাস ভাইরাল

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল‍্যাব টেকনোলজিস্ট বালিথুবা ইউনিয়নে করোনা উপসর্গ সন্দেহজনক রোগীর নমুনা সংগ্রহ করেছেন।

ছবিটি সন্ধ্যায় তোলা। চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার বালিথুবা পূর্ব ইউনিয়নে। হঠাৎ ফোন আসল আমাদের UHFPO ডাঃ আশরাফ আহমেদ চৌধুরী স‍্যারের কাছে কিডনী রোগী (CKD) যে কি না সপ্তাহে ডায়ালাইসিস পায় তার শ্বাসকষ্ট হচ্ছে এবং করোনার সিম্পটম পাওয়া যাচ্ছে। সন্ধ্যার কিছু পূর্বে।

একটু বলে নেই। গতকাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ফরিদগঞ্জ এর ল‍্যাব টেকনোলজিস্ট এর করোনা পজিটিভ এসেছে এবং চাঁদপুরে সে আইসোলেশনে আছে। আমরা ডাক্তাররা যারা তাকে নিয়ে স‍্যাম্পল নিতে যেতাম তারা গতকাল স‍্যাম্পল দিয়েছি এবং রিপোর্ট এর জন্য অপেক্ষা করছি এবং কোয়ারেন্টাইন মানছি। এসময়ে ও হাসপাতাল চালু রাখছে আমাদের ই একদল মানুষ ডাক্তার, নার্স, স্বাস্থ্য সহকারী, ওয়ার্ড বয়।শুধু মানুষের জন্য, ভাবছেন অন‍্য কিছু ? ভাবুন।

রোগীর অবস্থা জানতে ও নমুনা সংগ্রহ করতে ছুটে গেছেন তাদের ই একদল। কি মনে হয় ? শুধুই জাগতিক চাওয়া-পাওয়া? প্রশ্ন রইল। রোগীর পরবর্তী চিকিৎসা কি হবে তা দিয়ে ,কি করতে হবে রোগীর তা নিশ্চিত করেই বীরেরা ফিরে এসেছে।

এই মুহূর্তে যদি আপনি চিন্তা করেন কে আপনার আপনজন খুঁজে পাবেন।যাকে আপন ভাবতেন সে এখন আপনাকে দেখলে দরজা আটকায় ।জানেন তো খবর লাশ দাফনে খাটিয়া দেয়নি , ইমাম জানাযা পড়ায়নি, ছেলেরা বাবার লাশ হাসপাতালে ফেলে পালিয়েছে । আরেকদল উল্টারথে ছুটছে ,তারা যেখানে করোনা আছে সেখানে ছুটছে। আক্রান্ত বা সন্দেহজনক রোগীর সাথে কুল পাওয়া কষ্ট হয়ে যাচ্ছে।

আরেকটা খবর বলি আমাদের ল‍্যাব টেকনোলজিস্ট অসুস্থ এই খবর জানার পর কেউ তার বাসায় থাকতে দিতে চাচ্ছে না। কি রকম আমরা। অথচ গতকাল সকালেও সে অনেকের আপন ছিল। আমাদের হাসপাতালের এক কর্মচারীর স্ত্রী তাকে বাসায় ঢুকতে দেয়নি, ছেলে মেয়েরা দরজার নিচ দিয়ে বাবাকে দেখেছে। কারন এই হাসপাতালে করোনা পাওয়া গিয়েছে বলে। অদ্ভুত এই পৃথিবী।

ভাবুন একটু। এখন তো আপনাদের সবার ছুটি। সবাই বেশি ছুটি পেয়ে বিরক্ত। আরেকদলের সকল ছুটি বাতিল করা হয়েছে ।এই বিষয় নিয়ে একটু ভাবুন‌ । তাদের ও শরীরে রক্ত ,মাংস ঠিক আপনার মত। তার ও ছেলে আছে ,বাবা মা আছেন,আছে প্রেয়সী।
একটু না হয় ভাবলেন। প্রতিদান চাইব না , বিধাতায় বিশ্বাস আছে । উনি ই না হয় দেখবেন

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • ফরিদগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!