• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৫ এপ্রিল, ২০২০
সর্বশেষ আপডেট : ১৫ এপ্রিল, ২০২০

ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাব টেকনিশিয়ান করোনা আক্রান্ত ॥ ১৪ জন কোয়ারান্টাইনে

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

ফরিদগঞ্জ, ১৫ ফেব্রুয়ারী, বুধবার:

করোনা ভাইরাস (কোভিড-১৯)এ সংক্রমিত হয়েছেন চাঁদপুর জেলার ফরিদগঞ্জ সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাব টেকনিশিয়ান ওমর ফারুক তপাদার (৫০) । বুধবার আইইডিসিআর থেকে আসা নমুনা পরীক্ষায় তার করোনা টেস্ট পজেটিভ আসে। এদিকে হাসপাতালের ল্যাব টেকনিশিয়ান করোনা আক্রান্ত হওয়ায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ ১৪জন হোম কোয়ারাইন্টনে গিয়েছেন। এই ১৪ জনের নমুনা টেস্টের জন্য পাঠানো হয়েছে।

আরো পড়ুন: হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের আইসোলেশনে ভর্তি যুবকের করোনা নেই

জানা গেছে, উপজেলা পর্যায়ে করোনা সন্দেহে নমুনা সংগ্রহ শুরু হলে হাসপাতালে কর্মরত যে কয়েকজন নমুনা সংগ্রহ করতেন ল্যাব টেকনিশিয়ান ওমর ফারুক এদের মধ্যে অন্যতম। যেহেতু তিনি সন্দেহজনকদের সংস্পর্শে যেতেন, তাই রেনডম কালেকশন হিসেবে তার রক্তও নমুনা হিসেবে সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয় গত রোববার। ১৫ এপ্রিল বুধবার সকালে তার করোনা পজেটিভ করে রির্পোট আসার পর তাকে আইসোলেশনের জন্য চাঁদপুর পাঠানো হয়।

আরো পড়ুন: ৯০ বছর পর সবচেয়ে বড় সংকটের দ্বারপ্রান্তে বৈশ্বিক অর্থনীতি’

এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আশরাফ আহমেদ চৌধুরী জানান, ‘রেনডম কালেকশন হিসেবে ওই ল্যাব টেকনিশিয়ানের নমুনা পাঠানো হয়। রির্পোট পজেটিভ হওয়ায় এই কয়েকদিন তার সংস্পর্শে আসা আমিসহ বেশ কয়েকজন চিকিৎসক হাসপাতালে স্টাফসহ মোট ১৪ জন হোম কোয়ারান্টাইনে থাকবে।

এছাড়া বুধবারই আমাদের এই ১৪জনের নমুনা সংগ্রহ করে করোনা টেস্টের জন্য আইইডিসিআরে পাঠানো হয়েছে। রির্পোট পাওয়ার উপর পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • ফরিদগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!