• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ৭ এপ্রিল, ২০২০
সর্বশেষ আপডেট : ৭ এপ্রিল, ২০২০

শাহরাস্থিতে ভাতাবঞ্চিত বৃদ্ধা আফিয়ার দায়িত্ব নিলেন মেজর রফিক

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

শাহরাস্তি প্রতিনিধি:

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের পর চাঁদপুরের শাহরাস্তি উপজেলার পৌরসভার ৯ নং ওয়ার্ডের বাত্ত্বলা গ্রামের ভাতাবঞ্চিত সেই ৬৩ বছরের স্বামীহীন বৃদ্ধা আফিয়া খাতুনের দায়িত্ব নিলেন চাঁদপুর-৫ নং (শাহরাস্তি-হাজীগঞ্জ) আসনের সংসদ সদস্য (এমপি) মেজর (অব) রফিকুল ইসলাম বীর উত্তম।

সোমবার (৬ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যম তার ব্যাপারে স্ট্যাটাস দিলে বিষয়টি দৃষ্টিগোচর হয় এমপির।

সেই স্ট্যাটাস দেখে রাতেই এমপি স্থানীয় ছাত্রলীগ নেতা ইমরান মনিরকে খোঁজ নেওয়ার নির্দেশ দেন। রাতেই আফিয়া খাতুনকে ঘর ও ভাতা দেয়ার দায়িত্ব নেয়ার বিষয়টি নিশ্চিত করেন।

মঙ্গলবার (৭ এপ্রিল) একটি প্রতিনিধিদলকে বৃদ্ধার সঙ্গে দেখা করতে পাঠান স্থানীয় সংসদ সদস্য মেজর (অব) রফিকুল ইসলাম বীর উত্তম। দুপুর ১২ ঘটিকার দিকে স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অাফিয়ার কাছ থেকে তার ভোটার আইডি কার্ড সংগ্রহ করেন এবং আফিয়া খাতুনকে ফোন দিয়ে খোঁজ নেন স্থানীয় এমপি।

এসময় ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক কমিশনার মিজান মোল্লা, প্রচার সম্পাদক মো রফিকুল ইসলাম,ছাত্রলীগ নেতা ইমরান মনির, শাহরাস্তি অনলাইন প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ মাহমুদুল হাছান, সাংগঠনিক সম্পাদক মোঃ রাফিউ হাসান হামজাসহ অনেকে উপস্থিত ছিলেন।

শাহরাস্তি পৌরসভার ৯ নং ওয়ার্ডের বাত্ত্বলা গ্রামের ভাতাবঞ্চিত সেই ৬৩ বছরের স্বামীহীন বৃদ্ধা আফিয়া খাতুন।
প্রায় ১৭ বছর আগে মারা যায় তার স্বামী আব্দুল হাসেম। এক ছেলে ও এক মেয়ের মা তিনি। ছেলে ঢাকায় রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করলেও এক দূর্ঘটনায় আজ সেও পঙ্গু। বিয়ে হয়ে যাওয়ায় তার মেয়ে স্বামীর বাড়িতে। বছর কয়েক আগে মারা যান তার মেয়ের জামাই।

নিজস্ব কোন আবাদি জমি না থাকায় এই বয়সে তিনি মানুষের থেকে খুঁজে খুঁজে ভাত খেতেন, ভাত না মিললে থাকতেন উপোস হয়ে। মানবেতর জীবনযাপন করা ৬৩ বছরের এই বৃদ্ধার ভাগ্যে জোটেনি কোনো বয়স্ক কিংবা বিধবা ভাতা।

শাহরাস্তি ফেসবুক ফ্রেন্ডশিপ ফোরাম এর পক্ষে গতকাল বিষয়টি জানার পর দ্রুত সেখানে ছুটে যান সাংবাদিক মোঃ রাফিউ হাসান ও সাংবাদিক মোঃ মাহমুদুল হাছান। তারা নিজ উদ্যোগে তাকে কিছু ত্রান দিয়ে তার ব্যাপারে প্রশাসনকে অবহিত করেন এবং এমপির নিকট বিষয়টি দৃষ্টিগোচর করেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শাহরাস্তি এর আরও খবর
error: Content is protected !!