• ঢাকা
  • শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৫ এপ্রিল, ২০২০
সর্বশেষ আপডেট : ৫ এপ্রিল, ২০২০

কচুয়ায় যুবলীগ নেতা আব্দুল্লাহ আল মানমুনের উদ্যোগে জীবাণুনাশক স্প্রে ও ত্রান সমাগ্রী বিতরণ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
কচুয়ায় যুবলীগ নেতা আব্দুল্লাহ আল মানমুনের উদ্যোগে জীবাণুনাশক স্প্রে ও ত্রান সমাগ্রী বিতরন একাংশ।

ইসমাইল হোসেন বিপ্লব,কচুয়া প্রতিনিধি ॥

কচুয়া উপজেলার ৩নং বিতারা ইউনিয়নে নিজ অর্থায়নে করোনা ভাইরাস প্রতিরোধে ইউনিয়নের বিভিন্ন আঞ্চলিক ও বাজারের সড়কের পাশাপাশি গ্রাম ভিত্তিক এলাকার প্রত্যেকটি অলিতে-গলিতে দূষণমুক্ত করার লক্ষে স্প্রে কার্যক্রম হাতে নিয়েছে কচুয়া উপজেলার যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক ও বিতারা ইউনিয়নের সম্ভাব্য ইউপি চেয়ারম্যান প্রার্থী মো. আব্দুল্লাহ আল মামুন।
একই সাথে বিতারা ইউনিয়নে বিভিন্ন ওয়ার্ডে প্রাণঘাতী করোনা ভাইরাসের কারনে কর্মহীন, খেটে খাওয়া দিনমজুর, দুঃস্থ ও অসহায় ১হাজার পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।

রোববার থেকে তিনি জীবাণুনাশক স্পের কার্যক্রম হাতে নিয়েছেন। প্রথমদিন তিনি উপস্থিত থেকে বিতারা বাজার, বাইছারা বাজার, অভয়পাড়া, লয়ামেহেরসহ বিভিন্ন এলাকায় এ স্প্রে কার্যক্রম চালু করেন।

এসময় সামাজিক দূরুত্ব বজায় রেখে কচুয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সালাউদ্দিন সরকার,উপজেলা আওয়ামী লীগের সদস্য মিজান সরকার,যুবলীগ নেতা কাজী রতন ,ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি সোহাগ সরকারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

স্প্রে কার্যক্রম ও খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম প্রসঙ্গে কচুয়া উপজেলার যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক ও বিতারা ইউনিয়নের সম্ভাব্য ইউপি চেয়ারম্যান প্রার্থী মো. আব্দুল্লাহ আল মামুন জানান, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদের নির্দেশে করোনা ভাইরাস প্রতিরোধে বিতারা ইউনিয়নকে জীবাণু মুক্ত রাখতে এ কার্যক্রম নিজ উদ্যোগে ও অর্থায়নে হাতে নিয়েছি। নিজের সামর্থ্য অনুযায়ী করোনার কারণে খেটে খাওয়া দিনমজুর, দুঃস্থ ও অসহায় পরিবারের পাশে দাড়িয়েছি। যতদিন পর্যন্ত পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক হবে না, ততদিন আমি আমার সাধ্যমত অসহায়, দিনমজুর মানুষের পাশে থাকবো। তিনি সরকারের পাশাপাশি সমাজের বৃত্তবানদের দুঃস্থ ও অসহায় পরিবারের পাশে দাড়ানোর অনুরোধ জানান। তিনি সকলকে প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে রক্ষার পাওয়ার জন্য ঘরে থাকার আহবান করেন।

কচুয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সালাউদ্দিন সরকার বলেন, করেনা ভাইরাসের কারনে লোকডাউন শুরু হওয়ায়, বেকার হয়ে পড়েছে শ্রমজিবী মানুষ, তাদের এই সময় তাদের পাশে এসে দাড়িয়েছ উপজেলার যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক মো. আব্দুল্লাহ আল মামুন, আমি বিতারা ইউনিয়নের সন্তান হিসেবে আব্দুল্লাহ আল মামুনের প্রতি ধন্যবাদ ও কৃজ্ঞতা জানাই।
এসময় তিনি আরও বলেন, প্রতিটি পাড়া মহল্লায় আব্দুল্লাহ আল মামুন ভাইয়ের মতো এরকম ব্যক্তি যদি মানুষের পাশে দাঁড়ান, তাহলে এলাকায় কাউকে না খেয়ে মরতে হবেনা। তাছাড়া নিম্ন আয়ের মানুষ গুলোর দিকে তাকিয়ে আছে। জাতীয় এ মহামারীতে তাদের পাশে দাঁড়ানোটা এখন সকলের দায়িত্ব বলেও তিনি মনে করেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!