• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৪ এপ্রিল, ২০২০
সর্বশেষ আপডেট : ৪ এপ্রিল, ২০২০

রামপুরে শতাধিক পরিবারের মাঝে সরকারি জিয়ারের খাদ্য সামগ্রী বিতরণ

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

গাজী মোঃ ইমাম হাসানঃ

সাম্প্রতিক সময়ে গোটা বিশ্বে এক আতঙ্ক ও মহামারির নাম করোনা ভাইরাস (কোভিড ১৯)।বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমন দেখা দিলে সরকার সবার জন্য হোম কোয়ারেন্টাইনে থাকার আদেশ জারি করেন। যার ফলে দেশের প্রান্তিক পর্যায়ের প্রতিটি ইউনিয়নে নিম্ম ও স্বল্প আয়ের মানুষকে খাদ্য সহায়তা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিয়ার প্রকল্পের মাধ্যমে খাদ্য সহায়তার ব্যবস্থা করেন।প্রধানমন্ত্রীর এমন নির্দেশের পরে দেশের প্রতিটি জেলা,উপজেলা ও ইউনিয়নে জনপ্রতিনিধি সহ এলাকার বিত্তবানরা খাদ্য সামগ্রী প্রদান করে আসছে।

সরকারের জিয়ার প্রকল্পের মাধ্যমে খাদ্য বিতরনের অংশ হিসাবেই চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়ন পরিষদে শতাধিত অসচ্ছল পরিবারের মাঝে সরকারের জিয়ার প্রকল্পের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

৪ এপ্রিল শনিবার সকাল ১০ টায় খাদ্য সামগ্রী বিতরণ করেন ৫ নং রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আল মামুন পাটওয়ারী।খাদ্য বিতরণ সামগ্রীর মধ্যে ছিলো ১০ কেজি চাল,১কেজি ডাল,১ লিটার বোতলজাত তেল,১ কেজি লবন,২ কেজি আলু,১ কেজি পেয়াঁজ ও সাবান।জিয়ার প্রকল্পের মাধ্যমে খাদ্য সামগ্রী গ্রহন করতে আসা সুবিধা ভোগীরা নিজেদের মধ্যে নিরাপদ দুরুত্ব বজায় রেখে খাদ্য সামগ্রী গ্রহন করেন।

এছাড়াও ইউপি চেয়ারম্যান মোঃ আল মামুন পাটওয়ারী দেশে করোনা ভাইরাসের লক্ষণ দেখা দিলে নিজ ইউনিয়নের সাধারণ জনগনের জন্য সুরক্ষা সামগ্রী হিসাবে মাস্ক,সাবান,হ্যান্ড ওয়াস,হ্যান্ড স্যানিটেশন বিতরণ করেন।ইতোমধ্যেই যা ইউনিয়নের মানুষদের মাঝে নিজস্ব সর্তকতা সৃষ্টিতে কাজ করেছে।

চেয়ারম্যান মোঃ আল মামুন পাটওয়ারী সার্বক্ষণিক এলাকায় থেকে এমন মানবিক কাজের জন্য স্থানীয় আ’লীগ,যুবলীগ,ছাত্রলীগসহ ইউনিয়নে সাধারণ জনগন তার প্রতি সন্তুষ্টি প্রকাশ করেন।

উল্লেখ্যঃ দেশের এই ভয়াবহ দুর্যোগ কালীন সময়ে সর্বদা রামপুর বাসীর সার্বিক খোজ -খবর নেওয়ার জন্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপুর প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন ৫ নং রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আল মামুন পাটওয়ারী।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!