• ঢাকা
  • বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৪ এপ্রিল, ২০২০
সর্বশেষ আপডেট : ৪ এপ্রিল, ২০২০

বাকিলায় জেলে থাকা জিলানীর পরিবারকে আর্থিক সহায়তা দিলেন প্রবাসী

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
বিশেষ প্রতিনিধি :
মাল্টিপারপাস ঋণের  ৬ হাজার টাকা পরিশোধ করতে না পারায় দিনমজুর আব্দুল কাদের জিলানী জেলহাজতে। তার স্ত্রী মুন্নী  বেগম অসহায় দিন কাটাচ্ছেন। দায়িত্ব নিয়েছেন হাজিগঞ্জ শাহরাস্তির নির্বাচনী আসনের সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম।  গতকাল এমন সংবাদ প্রকাশের পর দিনমজুর আব্দুল কাদের জিলানীর পরিবারকে আর্থিকভাবে সহায়তা করলেন বাকিলা ইউনিয়নের সন্না গ্রামের সৌদি আরব প্রবাসী রুবেল রানা তালুকদার।
শনিবার সকালে বোরখাল গ্রামের বড় বাড়ির জিলানীর পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেন প্রবাসীর ভাই জুয়েল রানা তালুকদার। ওই সময় স্থানীয় এলাকাবাসী উপস্থিত ছিলেন।
জানতে চাইলে জুয়েল রানা তালুকদার বলেন, জিলানীর পরিবারের দায়িত্ব যেহেতু সাংসদ নিয়েছেন, তাই আমরাও সাময়িকভাবে কিছু আর্থিক অনুদান দিয়েছি। এছাড়া রবিবার আরো একজন প্রবাসী জিলানীর পরিবারকে আর্থিকভাবে সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন।
একটি মাল্টিপারপাস থেকে ২০০৭ সালের ২০ হাজার টাকা ঋণ নিয়ে বেকায়দায় পড়েছেন চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ২ নং বাকিলা ইউনিয়নের বোরখাল গ্রামের বড় বাড়ীর দিনমজুর আব্দুল কাদের জিলানী (৪৫)। ঋণ না দেয়ায় গত একমাস ধরে তিনি জেলহাজতে রয়েছেন।
 তার স্ত্রী মুন্নী বেগম  তিন কন্যা সন্তানকে নিয়ে করোনা ভাইরাসের এই দুর্যোগ মুহূর্তে অসহায় হয়ে পড়েছেন। তিন সন্তানের মুখে তিন বেলা খাবার দিতে হিমশিম খেতে হচ্ছে। গত তিন দিনে শুধুমাত্র একবার ভাত রান্না করেছে। তরকারি জোগাড় করতে পারেননি। বড় মেয়ে লিজাকে আত্মীর বাড়িতে পাঠিয়ে দিলেও ছোট দুই সন্তানকে নিয়ে দোচালা ঘরে কাটছে করোনার দিনগুলো।
এমন অসহায়ত্বের খবর পেয়ে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম পাশে দাঁড়িয়েছেন।
শুক্রবার সকালে সাংসদের পক্ষ থেকে ইউনিয়ন যুবলীগের সভাপতি ইব্রাহীম খাঁন রনি দলীয় নেতাকর্মীরা গিয়ে ৫ হাজার টাকা অনুদান তুলে দেন। ওইসময়  সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম  জিলানীর স্ত্রী মুন্নী বেগমের  সাথে মুঠোফোনে কথা বলেন।
সাংসদ স্ত্রী মুন্নী বেগমকে  প্রতিশ্রুতি দিয়ে বলেন, শীঘ্রই সরকারি ভাবে ঘর নির্মাণ করে দেওয়া হবে। এছাড়া তার স্বামীকে জেল থেকে জামিনে আনতে প্রয়োজনীয় সকল ব্যবস্থা তিনি গ্রহণ করবেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!